করোনা জয় করে খুস্তার জামিল বাড়ি ফিরছেন আজ  : চুয়াডাঙ্গার আরও ২ জন কোভিড-১৯ শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল করোনা জয় করে বাড়ি ফিরছেন আজ। গত রোববার তার শরীর থেকে নমুনা নিয়ে পুনঃ পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। গতকাল সোমবার রিপোর্টে কোভিড-১৯ নেগেটিভ এসেছে। ফলে আজ মঙ্গলবার তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরবেন। অপরদিকে চুয়াডাঙ্গার আরও দুজন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন খুস্তার জামিলসহ ৮ জন।
স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, সোমবার নতুন ২৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। এদিন পূর্বের ২১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। এতে দুজনের পজেটিভ হয়েছে। নতুন শনাক্ত দুজনের মধ্যে একজনের বাড়ি জীবননগর উপজেলার মনোহরপুরে ও অপরজন আলমডাঙ্গার ব-বিলের বাসিন্দা। এ দিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৯১ জন। নতুন সুস্থ ৮ জন নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৪৯৩ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাতিষ্ঠানিক তথা হাসপাতালে আইসোলেশনে ছিলেন ৮ জন, হোম তথা বাড়িতে আইসোলেশনে ছিলেন ৪৯ জন। সুস্থ ৮ জনের মধ্যে চুয়াডাঙ্গা ফেরীঘাট সড়কপাড়ার বাসিন্দা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল অন্যতম। তিনি গত ১৮ নভেম্বর পরীক্ষার জন্য নমুনা দেন। করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে গত ১৯ নভেম্বর তিনি কোভিড-১৯ রোগী হিসেবে শনাক্ত হন। ওইদিনই তিনি চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসোলেশনে ভর্তি হন। এ ক’দিন তিনি হাসপাতালেই ছিলেন। তার রোগমুক্তি কামনায় তিনি দোয়া প্রার্থনা করেন। গতকাল তার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হওয়ায় মহান সৃষ্টি কর্তার প্রতি শুকরিয়া আদায় করে বলেছেন, যারা আমার জন্য দোয়া করেছেন তাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞ। করোনা ভাইরাস জয় করে বাড়ি ফিরতে পারছি শুনে ভালো লাগছে।
শীতে নভেল করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কাজনকহারে বাড়তে পারে। ফলে মাস্ক ছাড়া বাড়ির বাইরে বের হওয়া বারণ। সামাজিক দূরুত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পুনঃ পুনঃ অনুরোধ জানিয়ে আসছে সরকার। মাস্ক ছাড়া বাইরে বের হলে জরিমানাও করা হচ্ছে। জরিমানার পাশাপাশি জেল দেয়ারও বিধান করতে যাচ্ছে সরকার। শুধু আইন মানার জন্য মাস্ক পরা বা স্বাস্থ্যবিধি মেনে চলা নয়, সমাজের স্বার্থেই সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ বিধি মেনে চলা জরুরি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More