করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সতর্কতা মানাতে মাঠে গাংনী প্রশাসন

গাংনী প্রতিনিধি: মাস্কবিহীন চলাচল করায় মেহেরপুর গাংনীতে ১২ জনের কাছ থেকে ২ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত গতকাল বুধবার বিকেলে গাংনী বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।
করোনা ভাইরাসে দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি নির্দেশনা অমান্য করে মাস্কবিহীন বাড়ি থেকে বের হওয়ায় তাদেরকে জরিমানা করা হয়। বাড়ির বাইরে বের হওয়া শতভাগ মানুষের মাস্ক পরা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা হয়েছে বলে জানায় উপজেলা প্রশাসন।
ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরএম সেলিম শাহনেওয়াজ এবং সহকারী কমিশনার (ভূমি) নুর ই আলম সিদ্দিকী।
মাস্ক না পরে বের হয়ে সরকারি নির্দেশনা অমান্য করায় দ-বিধির ১৮৮ ধারায় জরিমানা আদায় করা হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে।
স্থানীয়সূত্রে জানা গেছে, বর্তমানে গাংনীতে চলাচলকারী ৫০ ভাগ মানুষের কাছে মাস্ক রয়েছে। এর মধ্যে প্রায় ২৫ ভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেন বাকিরা বহন করলেও মাস্ক মুখে পরছেন না। বাকি প্রায় ৫০ ভাগ মানুষ মাস্ক ছাড়াই ঘর থেকে বের হচ্ছেন। এতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য বিভাগ।
এ প্রসঙ্গে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ বলেন, বাড়ি থেকেই বের হলেই মাস্ক পরতে হবে। রাস্তঘাট, বাজার কিংবা অন্যান্য কর্মক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক। এখন থেকে প্রতিদিনিই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে। মাস্ক পরাতে প্রয়োজনে আরও কঠোর অবস্থানে যাবে উপজেলা প্রশাসন। তাই সবাইকে মাস্ক পরার আহবান জানিয়েছেন তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More