করোনা সংক্রমণ রোধে সামাজিকভাবে নানা উদ্যোগ

চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গাসহ সারাদেশে দিন দিন ভয়াবহতার দিকে অগ্রসর হচ্ছে করোনা। এ থেকে পরিত্রাণ পেতে বিভিন্ন সময় বিভিন্ন রকমের প্রস্তুতি নিচ্ছে প্রশাসনসহ সাধারণ মানুষ। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ব্যক্তি উদ্যোগে মাস্ক বিতরণসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। গতকালও চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

দামুড়হুদা ব্যুরো জানিয়েছে, দামুড়হুদায় কোভিড-১৯ সংক্রমনরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পৃথক দুইটি অরাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্যসম্মত মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১ টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা লোকমোর্চা ও ওয়েভ ফাউন্ডেশনের পক্ষ থেকে ভ্যানচালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। একই সংগঠনের পক্ষ থেকে চিৎলা, কার্পাসডাঙ্গা, কুড়–লগাছি, দর্শনা, পারকৃষ্ণপুর-মদনা, হাউলী ও লোকনাথপুর এলাকায় সাধারণ জনগনের মাঝে প্রায় আড়াই হাজার মাস্ক বিতরণ করা হয়। দামুড়হুদায় মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক সাংবাদিক শাহ আলম সনি। এ সময় উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, দর্শনা পৌরসভার প্যানেল মেয়র রবিউল হক সুমন, কুড়–লগাছি ইউপি চেয়ারম্যান শাহ মোহা: এনামুল করীম ইনু, লোকমোর্চার নির্বাহী সদস্য সেলিম উদ্দীন বগা, এসএম জাহিদ হাসান জনি শাহ, নতিপোতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুল হক, সাংবাদিক বখতিয়ার হোসেন বকুল, হানিফ মন্ডল, লিয়াকত আলী, শামসুল আলম, ইউনুছ আলী, লাইলা শিরিন, ইতি জোয়ার্দ্দার, শেফালী খাতুন, আনোয়ার হোসেন, আশরাফুল হক, শমশের আলী, হেলাল উদ্দীন, ছালেহা খাতুন, ওয়েভ ফাউন্ডেশনের সমন্বয়কারী কিতাব উদ্দীন, উপ-সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ, জেলা লোকমোর্চার সদস্য সচিব কানিজ সুলতানা, সিনিয়র প্রোগ্রাম অফিসার আওয়াল হোসেন।

এ ছাড়া বিকেলে তারাদেবী ফাউন্ডেশনের পক্ষ থেকে পৃথকভাবে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪ টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় সাধারণ জনগণের মাঝে প্রায় ৫ শতাধিক মাস্ক বিতরণ করা হয়। তারাদেবী ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক নূর মোহাম্মদ জনগণের হাতে এ মাস্ক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন তারাদেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা সাংবাদিক আলমগীর কবীর শিপলু, দামুড়হুদা সাংবাদিক সমিতির সভাপতি বখতিয়ার হোসেন বকুল প্রমুখ।

হাসাদাহ প্রতিনিধি জানিয়েছেন, জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নে ৯টি ওয়ার্ডে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকাল ৫টার দিকে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগরের উদ্যোগে রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে ৩ হাজার মাস্ক ও ৩শ’ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান তাহাজ্জত হোসেন মির্জা, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সহ-সভাপতি আব্দুল মান্নান খান, আব্দুল কাদের আলী। এছাড়াও উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগ নেতা সাজ্জাদ বিশ^াস, যুগ্ম-সম্পাদক রওশন আলী, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মমিনুর রহমান, ইউপি সদস্য আলী হোসেন, সাবেক ইউপি সদস্য মমিন, যুবলীগ নেতা সোহেল মাহমুদ, সবুজ মির্জা, রফি, আজাবুল, ওলিয়ার রহমান, ইয়াকুব আলীসহ ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

কুড়–লগাছি প্রতিনিধি জানিয়েছেন ‘নো মাস্ক, নো ফিস’ এ সেøাগানকে সামনে রেখে দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে পথচারীদের মাঝে জেলা লোকমোর্চা ও ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে করোনা ভাইরাস সচেতনতামূলক পথসভা, প্রচার ও মাস্ক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় কুড়ুলগাছি বাজারে মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান শাহ মো. এনামুল করিম ইনু, সাংবাদিক শাহ আলম সনি, শওকত আলী। আরো উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা লোকমোর্চার নেতৃবৃন্দ, ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তাসহ স্থানীয় সুধীবৃন্দ। এ সময় স্থানীয় ও পথচারীদের মাঝে মাস্ক বিতরন করা হয়।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা যুব মহিলা লীগের উদ্যোগে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে মাস্ক বিতরণ করা হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্দেশে গতকাল শনিবার দুপুরে প্রতিমন্ত্রীর মেহেরপুরস্থ বাস ভবনের সামনে মাস্ক বিতরণের উদ্বোধন করেন জেলা যুব মহিলা লীগের সভানেত্রী জেলা পরিষদের সদস্য সামিউন বাসিরা পলি। এসময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা অ্যাড. রুতশোভা ম-ল, সাংগাঠনিক সম্পাদক তাসলিমা সাদিক, সদর উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী রোজিনা খাতুন, মুজিবনগর উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী তকলিমা খাতুন, সাধারণ সম্পাদিকা তহমিনা খাতুন,  পৌর যুব মহিলা লীগের সভানেত্রী রোকসানা কামাল, সাধারণ সম্পাদিকা মোমেনা খাতুন প্রমুখ। এদিন সেখানে প্রায় ২ হাজার মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More