কালীগঞ্জে পুলিশ পরিচয়ে প্রতারণা : টাকা ও মোবাইলসহ দুই যুবক গ্রেফতার

কালীগঞ্জ প্রতিনিধি: পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে জাহিদ ও উজ্জ্বল হোসেন নামে দুই যুবককে গ্রেফতার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। সম্পর্কে তারা মামাতো ফুফাতো ভাই। গত শনিবার রাতে যশোরের অভয়নগর উপজেলার আমডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রতারণা করে উপার্জিত ৬২ হাজার টাকা ও বেশ কয়েকটি মোবাইল সেট ও সিম। অভিযানের নেতৃত্ব দেন কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া ও পিএসআই আশিকুল। পুলিশ জানায়, প্রতারক উজ্জ্বল বেনাপোল পোর্ট থানা এলাকার ছোট আঁচড়া গ্রামের রফিকুল ইসলাম খোকন ছেলে ও জাহিদ শার্শা উপজেলার বেনাপোল পোর্ট এলাকার বড় আঁচড়া গ্রামের ছামসুজ্জোহার ছেলে।
গতকাল রোববার দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, জাহিদ ও উজ্জ্বল ঝিনাইদহের কালীগঞ্জ ও যশোরের কেশবপুরসহ বিভিন্ন এলাকার ইউপি মেম্বার-চেয়ারম্যানদের কাছে পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন করে আসছিলো। তাদের প্রতারণার বিষয়টি ছিলো ভিন্ন। স্মার্টভাবে কথাবার্তা বলে তারা সহজেই ইউপি চেয়ারম্যান এবং মেম্বারদের বশ করতে পারতো। এভাবে তারা কালীগঞ্জের ২০ ব্যক্তির কাছে পুলিশ পরিচয়ে ফোন করে ৭ ব্যক্তির কাছে টাকা হাতিয়ে নেয়। এছাড়া ঝিনাইদহ ও যশোরের কেশবপুর এলাকার মেম্বার চেয়ারম্যানদের কাছেও ফোন করে একইভাবে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয় জাহিদ ও উজ্জ্বল।
অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার আরও জানান, এ ধরনের অপরাধের তথ্য পেয়ে পুলিশ মোবাইল ট্রাকিং করে এ চক্রের দুই হোতা শনাক্ত করে। প্রতারক জহিদ ও উজ্জ্বল হোসেন গনমাধ্যম কর্মীদের জানান, তারা দায়দেনায় জড়িয়ে এ কাজের সঙ্গে যুক্ত হয়ে পড়ে। মুক্ত হয়ে তারা রিকশা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করবেন বলেও জানান।
কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া জানান, প্রতারক উজ্জ্বল ও জাহিদকে রোববার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More