কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে জরিমানাসহ ট্রাক ড্রাইভারকে কারাদণ্ড

 

কালীগঞ্জ প্রতিনিধি: অবৈধভাবে পুকুর কেটে মাটি বিক্রির করায় কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৮০ হাজার টাকা জরিমানা আদায়সহ আকবর হোসেন নামে এক ট্রাক ড্রাইভারকে ৭ দিনের কারাদ- প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব পৌর এলাকার শিবনগর গ্রামে এক ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এ জরিমানা আদায় ও কারাদ- প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, পৌরসভার শিবনগর গ্রামের রফিউদ্দিন বিশ^াস অবৈধভাবে তার পুকুর খনন করে ইটভাটাতে মাটি বিক্রি করছিলেন। এমন সংবাদ পেয়ে তিনি দুপুর দেড়টার দিকে থানার পুলিশ ফোর্স নিয়ে এক অভিযানে বের হন। এ সময় শিবনগর রাস্তা থেকেই একটি মাটিবোঝাই ট্রাক আটক করে ট্রাকটি ওই পুকুরের স্থানে নিয়ে যায়। কিন্তু এরই মধ্যে ট্রাকের চালক কৌশলে ট্রাকটি রেখে সটকে পড়েন। এর প্রায় দু’ঘন্টা পর ট্রাক ড্রাইভার আকবর ঘটনাস্থলে এলে ভ্রাম্যমাণ আদালত করে সড়ক ও পরিবহন আইনে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। সেই সাথে অনুমতি ছাড়া পুকুর কেটে মাটি বিক্রির অপরাধে বালু ও মাটি ব্যাবস্থাপনা আইনে জমি মালিক রফিউদ্দিনকে ৫০ হাজার এবং পরিবহন আইনে ট্রাক্টর ও মাটি কাটা ভেকু গাড়ীর কন্টাক্টরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানকালে কালীগঞ্জ থানার এসআই ভবতোশসহ ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More