গাংনীতে গাছ চাপায় বাবার মৃত্যুর পর বস্তা চাপায় ছেলের মৃত্যু

গাংনী প্রতিনিধি: গাছ চাপাতে মারা গেছেন দিন মজুর বাবা বাবলু হোসেন। বাবার মৃত্যুর পাঁচ বছর পর মাছের খাবারের বস্তা চাপায় নিহত হলো শিশু জুনাইদ হোসেন (১০)। জুনাইদ কাষ্টদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। বুধবার বিকেলে গাংনী উপজেলার কাষ্টদহ গ্রামের মসজিদ পাড়াতে এ ঘটনাটি ঘটেছে।
নিহত জুনাইদ হোসেনের বড় ভাই জিহাদ জানান, একই পাড়ার মাছচাষি আক্কাছ আলী তার পুকুরে মাছের খাবার দেয়ার জন্য আমার ছোট ভাইকে জোর করে নিয়ে যায়। বাড়িতে নিয়ে গিয়ে সে তার ঘরে থাকা ৫০ কেজি ওজনের খাবারের বস্তা নামাতে বলে। খাবারের বস্তা নামাতে গিয়ে কয়েকটি বস্তা তার শরীরের ওপর চাপা পড়ে। পরে বস্তার আঘাতে ঘরের গ্রীলের সাথে ধাক্কা খেয়ে বুকের হাড় ভেঙে যায়।
এছাড়া মাথায় আঘাত লাগে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে গাংনী ও সেখান থেকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।
আক্কাছ আলীর স্ত্রী আলেয়া খাতুন জানান, মাছের খাবার দেয়ার জন্য একই গ্রামের সিরাজের শিশু ছেলে হাসান, সাইফুলের ছেলে হাসানুজ্জামান মাসিক ১ হাজার টাকা চুক্তিতে কাজ করে থাকে।
নিহত জুনাইদ হোসেনও মাসিক ৫০০ টাকা চুক্তিতে মাত্র তিনদিন কাজ শুরু করেছে। আজকে সে মাত্র তিন কেজি খাবার দেয়ার কথা ছিলো। আমি তাকে খাবারের ঘরে ঢুকতে নিষেধও করেছি। তারপরেও সে খাবারের বস্তা নামাতে গেছে।
গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ কুষ্টিয়া সদর থানা পুলিশ উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়েছেন। ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে মরদেহ সোপর্দ করা হবে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উন্নয়ন কর্মী হেলাল উদ্দীন জানান, শিশুদের শ্রমিক হিসেবে নিম্ন বেতন দিয়ে কাজ করিয়ে সে বড় অপরাধ সংগঠিত করেছে। প্রশাসনের উচিৎ আইনগত ব্যবস্থা নেয়া।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More