গাংনীর ধানখোলা ইউপি’র ২নং ওয়ার্ড উপ-নির্বাচনে মফিজুল জয়ী

গাংনী প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনা ও ভোটারদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে মেহেরপুর গাংনীর ধানখোলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের (আযান, জুগিন্দা, বাহাগুন্দা) সদস্য পদে উপ-নির্বাচনে মফিজুল ইসলাম ৪৫৭ ভোটে জয়লাভ করেছেন। তালা প্রতীকে তিনি ভোট পেয়েছেন ২ হাজার ১৫৫। তার প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন টিউবওয়েল প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৬৯৮। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জুগিন্দা ও আযান প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

কয়েকবারের নির্বাচিত ইউপি সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা জাফর আলীর মৃত্যুতে শূন্য পদে উপ-নির্বাচনের আয়োজন করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে চারজন প্রার্থী থাকলেও মূলত আওয়ামী লীগ নেতা মফিজুল ইসলাম ও প্রয়াত জাফর আলীর ছেলে জাকির হোসেন মূল প্রার্থী হিসেবে লড়েছেন।

ইউপি সদস্য পদে দলীয় প্রতীক না থাকলেও স্থানীয়ভাবে দলীয় সমর্থন নিয়ে প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করে থাকেন। তবে এ নির্বাচনে বিএনপি-জামায়াতের কোনো প্রার্থী ছিলেন না। তাই আওয়ামী লীগের দুই প্রার্থীর মধ্যেই ভোট যুদ্ধ শুরু হয়। উপ নির্বাচনে তাই সকলের নজর ছিলো ভোটের দিকে। নির্বাচনী পরিবেশ নিয়ে ভোটারদের মাঝে নানা শঙ্কা থাকলেও সব জল্পনা-কল্পনা ভেঙে পুলিশ ও প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন ভোটারা। এ নির্বাচনে দু’টি কেন্দ্রের মোট ভোটারের সংখ্যা ৪ হাজার ৬৬৩ জন। ভোট পোল হয়েছে ৩ হাজার ৯৪২টি।

তবে জুগিন্দা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে নয়টার দিকে মহিলা ভোটকক্ষে দুই প্রার্থীর এজেন্টের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে বিশৃঙ্খলা পরিবেশ অনুকূলে নেয় পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত দুই প্রার্থীর এজেন্টকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার দায়ে এক হাজার করে দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More