গাংনী উপজেলা আ.লীগের সম্মেলন আজ ॥ সাজ সাজ রব

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী ডজনের বেশি
গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আজ রোববার। গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে সম্মেলনস্থলে মঞ্চ তৈরিসহ প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। এর আগে সম্মেলন কেন্দ্র করে সড়কের গেট ও ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এক ডজনেরও বেশি প্রার্থী রয়েছে বলে জানা গেছে।
২০০৪ সালে কাউন্সিলের মাধ্যমে সর্বশেষ গাংনী উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক কমিটি গঠন করা হয়েছিল। দীর্ঘ ১৮ বছর পর সম্মেলন ঘিরে তাই উৎসবের ঘাটতি নেই। প্রার্থীদের মধ্যে অভিযোগ আর পাল্টা অভিযোগ করে প্রতিপক্ষ ঘায়েল করার চেষ্টা থাকলেও নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ।
জানা গেছে, বর্তমান সভাপতি ও মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, পৌর মেয়র আহম্মেদ আলী ও জেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক নুরজাহান বেগম সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেছেন।
সাধারণ সম্পাদক পদে রয়েছেন অনেক প্রার্থী। এর মধ্যে জেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোকলেছুর রহমান মুকুল, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম ও মনিরুজ্জামান মাস্টার, জেলা আ.লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. একেএম শফিকুল আলম, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. রাশেদুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরহানা ইয়াসমিনসহ আরও বেশ কয়েকজন সাধারণ সম্পাদক প্রার্থী ঘোষণা করেছেন।
আ.লীগ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, গত মাসের ২০ তারিখে সম্মেলনের দিন ধার্য করেছিল কেন্দ্রীয় কমিটি। সম্মেলনঘিরে যখন প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয় তখনই তারিখ পাল্টে যায়। পরিবর্তিত তারিখ অনুযায়ী আজ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা আওয়ামী লীগের পদধারী নেতা ছাড়াও অঙ্গ সহযোগী সংগঠন থেকেও কাউন্সিলর মনোনীত করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে অনুমোদন দেয়া এসব কাউন্সিলরদের মাধ্যমে পরবর্তী কমিটি গঠন করা হবে।
অনুষ্ঠানসূচি সম্পর্কে জানা গেছে, দুপুর দুইটায় গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠান শুরু হবে। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজম্মেল হক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি এ সম্মেলন কমিটির কেন্দ্রীয় কমিটির টিম প্রদান। এছাড়াও নির্বাহী সদস্য কল্পনা জামান ছাড়াও আর বেশ কয়েকজন নেতা রয়েছেন বিএম মোজাম্মেল হকের টিমে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদ্জ্জুামান খোকন। অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন মেহেরপুর জেলা আ.লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক এমএ খালেকসহ জেলা উপজেলা নেতৃবৃন্দ।
প্রথম পর্বে আলোচনার পর দ্বিতীয় পর্বে কাউন্সিলের মূল কার্যক্রম শুরু হবে। সেখানে কেন্দ্রীয় টিম, জেলা উপজেলা নেতৃবৃন্দ ও কাউন্সিলর উপস্থিত থাকবেন। কাউন্সিলদের মতামত কিংবা গোপন ভোটে নেতৃত্ব নির্বাচিত করা হবে বলে জানা গেছে।
এদিকে সম্মেলন কেন্দ্র করে গাংনীতে সাজ সাজ রব বিরাজ করছে। নেতাকর্মীদের বসার স্থান ও ইফতারির ব্যবস্থা করেছে আওয়ামী লীগ। সম্মেলেনর মধ্য দিয়ে রোববার রাত পর্যন্ত জানা যাবে কে হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের পরবর্তী কা-ারি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More