ঘরের পাশে পার্ক হওয়ায় খুশি আশ্রয়ণ প্রকল্পের শিশুরা

দর্শনার পরানপুরে আনন্দ ভবন শিশুপার্ক উদ্বোধন করলেন জেলা প্রশাসক

হারুন রাজু/হানিফ ম-ল: চুয়াডাঙ্গার দর্শনা পরানপুর আশ্রয়ণ প্রকল্পের উপহারভোগী ৪৭ পরিবারের শিশু সন্তানদের বিনোদনের জন্য উদ্বোধন করা হয়েছে শিশুপার্ক। গতকাল বুধবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান এ শিশুপার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, এই আশ্রয়ণ প্রকল্পে গৃহ পাওয়া ৪৭ জন উপকারভোগী পরিবারের শিশু সন্তানদের মানসিক বিকাশের লক্ষ্যে শিশু পার্কটি নির্মাণ করা হয়। এর মাধ্যমে শিশুরা সঠিকভাবে বেড়ে উঠবে এবং এখানে খেলাধুলা করার মাধ্যমে সুস্থ ও সবল দেহ গঠন হবে। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, উপজেলা প্রকৌশলী মো. খালিদ হোসেন, হাউলী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন দামুড়হুদা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অভিজিৎ কুমার বিশ্বাস।
এদিকে দুপুরে শিশুপার্ক উদ্বোধনের সাথে সাথে কোমলমতি শিশুরা বিনোদনের সুযোগ পাওয়ায় খুশিতে আত্মহারা হয়ে পড়ে। সন্তানদের এমন আনন্দ দেখতে পাচ্ছিলেন মা-বাবারা। অনেক মা তাদের সন্তাদের সাথে আনন্দ ভাগাভাগি করছিলেন।
আশ্রয়ণের শিশুরা জানায়, এমন আনন্দ তারা কখনও করতে পারেনি। ঘরের সাথে পার্ক হওয়ায় তারা খুব খুশি। শিশু তারা বলে-ঘরের সাথে পার্ক হওয়ায় এখন প্রতিদিন আমরা খেলতে পারবো। শহরের পার্ক এখন আমাদের ঘরের সাথে। তাই আমরা এখন আনন্দ করতে পারছি।
আশ্রয়ণ প্রকল্পে গৃহ পাওয়া উপকারভোগীদের কয়েকজন বলেন, তারা কখনও ভাবেননি পাকা ঘরে বাস করবেন। আবার ঘরের সাথে তাদের সন্তানদের জন্য পার্ক পাবেন। সন্তানদের নিয়ে শহরে পার্কে যাওয়ার কথা কখনও ভাবেননি। এখন ঘরের সাথে পার্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘর ও পার্ক করে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া দীর্ঘায়ু কামনা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More