চাঁদাবাজ গ্রুপের প্রধান জয়রামপুরের রানা গ্রেফতার

দামুড়হুদায় কৃষকের কাছে মোবাইলফোনে দেড় লাখ টাকা চাঁদা দাবি
দামুড়হুদা ব্যুরো: মোবাইলফোনে চাঁদা দাবি করার ১৫ দিনের মাথায় চাঁদাবাজ গ্রুপের প্রধান জয়রামুপরের রানাকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে গত মঙ্গলবার দিনগত রাত আড়াইটার দিকে দামুড়হুদা মডেল থানার এসআই কামরুল হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন। রানা দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের জয়রামপুর গাতিরপাড়ার আব্দুল মালেকের ছেলে। গতকাল বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, দামুড়হুদা সদর ইউনিয়নের উত্তরচাঁদপুর গ্রামের মৃত রহমতুল্লাহ বিশ্বাসের ছেলে দরিদ্র কৃষক শরীফ উদ্দীনের কাছে গত ১২ জুন ০১৯১৭-৬৫০৭০৫ এই নম্বর থেকে মোবাইলফোনে দেড়লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ ঘটনায় দরিদ্র কৃষক শরীফ উদ্দীন ১৬ জুন দামুড়হুদা মডেল থানায় অভিযোগ করেন। পরদিন এশার নামাজের পর এবং রাত ১টার দিকে একই নম্বর থেকে চাঁদার টাকার জন্য পুনরায় ফোন দেয়। এখন দেড় লাখ টাকা দিতে হবে। মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা মডেল থানার এসআই কামরুল হাসান জানান, ওই নম্বরে ফোন দেয়া হয়। প্রথমে সে তার নাম মামুন এবং কালীগঞ্জ আড়পাড়ায় বাড়ি বলে জানায়। পরে সে মোবাইলফোন বন্ধ করে দেয়। তার ব্যবহৃত মোবাইলফোনের কললিস্ট নেয়া হয়। পরে কললিস্টের সূত্র ধরে নির্বাচন অফিস থেকে ছবি সংগ্রহ করা হয়। কিন্তু ছবিটা ছিলো ওই চাঁদাবাজ রানার বাবার। সে কৌশলে তার বাবার ছবি ব্যবহার করে মোবাইল সীম ক্রয় করে। পরে গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে রবি, বাংলা লিংকসহ বিভিন্ন কোম্পানির বেশকিছু সীমের কাগজপত্র পাওয়া যায়। গতকাল বুধবার তাকে আদালতে সোপর্দ করা হলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More