চুয়াডাঙ্গায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভায় জেলা প্রশাসক

প্রতিটি পূজামন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়।
গত বছর ১১৬টি পূজামন্ডপ ছিলো। চলতি বছর ৪টি পূজামন্ডপ বেড়ে জেলায় এবার ১২০টি পূজামন্ডপ তৈরী করা হয়েছে। চলতি বছর সদর উপজেলায় ৩১টি, আলমডাঙ্গা উপজেলায় ৪১টি, দামুড়হুদা উপজেলায় ২২টি এবং জীবননগর উপজেলায় ২৬টি পূজামন্ডপ তৈরী করা হয়েছে। আগামী ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত পূজা উদযাপন করা হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার (এসপি) মো. আব্দুল্লাহ-আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান, এনএসআই উপ-পরিচালক জামিল সিদ্দিক, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দীপক কুমার সাহা, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সহকারী প্রকল্প পরিচালক মৌসুমী সুলতানা, প্রশান্ত কুমার অধিকারী, অমল কুমার ও শান্তি কুমার বিশ্বাসসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার, চার উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ সাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান এবং চার উপজেলার পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, জেলার প্রতিটি পূজামন্ডপে ৫০০ কেজি করে চাল সরকারিভাবে বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া, প্রতিটি পূজামন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। পূজামন্ডপের নিরাপত্তার জন্য আইন-শৃংখলা বাহিনী টহল ও পাহারায় থাকবে। পূজা শান্তিপূর্ণভাবে পালনের জন্য সকলেই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করবেন।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন জানান, জেলার ১২০টি পূজামন্ডপে সিসি ক্যামেরা স্থাপনের জন্য প্রতিটি পূজামন্ডপে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ২ হাজার করে নগদ টাকা প্রদান করা হবে।
জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, উপজেলার ২৬টি পূজামন্ডপে প্রতিটি পূজামন্ডপে ২ হাজার করে টাকা সিসি ক্যামেরা স্থাপনে অনুদান প্রদান করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More