চুয়াডাঙ্গায় চীনের তৈরি সিনোফার্ম টিকা প্রদান কার্যক্রম বন্ধ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় দীর্ঘ অপেক্ষার পর অক্সফোর্ড অ্যান্ড এস্ট্রজেনেকার ২য় ডোজ দেয়া শুরু হয়েছে। গতকাল রোববার থেকে এই ২য় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে। এদিকে, চীনের সিনোফার্ম টিকার ১ম ও ২য় ডোজের টিকা দেয়া বন্ধ হয়ে গেছে। এ বিষয়ে গতকাল রোববার রাতে তথ্য অফিস সিভিল সার্জন কার্যালয়ের বরাত দিয়ে মাইকিং করেছে।
গত ৭ ফেব্রুয়ারি থেকে চুয়াডাঙ্গায় করোনার টিকা কার্যক্রম শুরু হয়। এর মধ্যে প্রায় ৮৩ হাজার মানুষ অনলাইনে নাম নিবন্ধন করেন। ওই সময়ে ৫৬ হাজার মানুষকে অক্সফোর্ড অ্যান্ড এস্ট্রজেনেকার ১ম ডোজের টিকা প্রদান করা হয়। এরপর ২৯ হাজার মানুষকে ২য় ডোজ প্রদান করা হয়। কিন্তু ২৭ হাজার মানুষ বাকি রয়ে যায়। সেই ২৭ হাজার মানুষ অক্সফোর্ড অ্যান্ড এস্ট্রজেনেকা ২য় পাচ্ছে। এরমধ্যে গতকাল রোববার ২৩৬ জনকে অক্সফোর্ড অ্যান্ড এস্ট্রজেনেকা ২য় দেয়া হয়েছে এবং আজ সোমবার ১ হাজার মানুষকে অক্সফোর্ড এন্ড এস্ট্রজেনেকা ২য় ডোজ দেয়া হবে। এভাবে ২৭ হাজার মানুষকে টিকা দেয়া হবে।
এদিকে, চীনের তৈরি সিনোফার্মের টিকার ১ম ডোজ ৭০ হাজার ২১১ জনকে এবং ২য় ডোজ ২ হাজার ৩০৫ জনকে দেয়া হয়েছে। তথ্য অফিস মাইকিংয়ে বলা হয়েছে আগামীতে সিনোফার্ম টিকা প্রাপ্তি সাপেক্ষে টিকা প্রদান করা হবে। মোবাইল মেসেজ প্রাপ্তি সাপেক্ষে টিকা প্রদান করা হবে। গর্ভবতী ও স্তনদানকারীকে টিকা গ্রহণ থেকে বিরত থাকতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More