চুয়াডাঙ্গায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক

দুর্যোগ মোকাবেলায় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখতে হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন ‘বঙ্গপোসাগরে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। সেটার প্রভাবে একটু একটু বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস ৪নং সতর্কতা সংকেত দিয়েছে। ত্রাণ মন্ত্রণালয় জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ প্রতিরোধে প্রস্তুতি নিয়ে রাখতে বলেছে। শক্তিশালী ঘূর্ণিঝড় মনে হচ্ছে না। তারপরও করণীয় ঠিক করে থাকতে হবে। আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখতে হবে।’ গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এসব কথা বলেছেন।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু তারেক, ৬-বিজিবির অতিরিক্ত পরিচালক নিস্তার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইয়াহ ইয়া খান, সদর ইউএনও মুহাম্মদ সাদিকুর রহমান, আলমডাঙ্গা ইউএনও লিটন আলী, দামুড়হুদা ইউএনও দিলারা রহমান, জীবননগর ইউএনও এসএম মনিম লিংকন, এনএসআই উপপরিচালক জামিল সিদ্দিক ও জেলা মার্কেটিং অফিসার সহিদুল ইসলামসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তরা এসময় উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা খায়রুল আনাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুস সালাম, রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি শহিদুল ইসলাম শাহান, মেডিকেল অফিসার ডা. সোহরাব হোসেন ও শাহ আলম সনি বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আরো বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতিসভা করতে হবে। সেল্টার হোম, বিভিন্ন স্কুল খুলে রাখার প্রস্তুতি নেয়া, স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম প্রস্তুত রাখা, বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিস প্রস্তুত থাকতে হবে। এছাড়া, শুকনা খাবার ও পানির ব্যবস্থা রাখা। প্রাণি সম্পদ বিভাগ ও মৎস্য বিভাগ সকলকে সতর্ক থাকতে নির্দেশনা দেবেন। সকল মসজিদে মাইকে প্রচারণা করে মানুষকে ঘুর্ণিঝড় সম্পর্কে অবহিত করতে হবে যাতে দুর্যোগ মোকাবেলা করতে পারি। আমরা সকলকেই যেনো আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে পারি। বিদ্যুতের তার ছিঁড়ে যেতে পারে; সাথে সাথে ব্যবস্থা নিতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More