চুয়াডাঙ্গায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানগণের শপথ অনুষ্ঠানে জেলা প্রশাসক

ন্যায় বিচার প্রতিষ্ঠায় দক্ষতার সাথে কাজ করতে হবে
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেছেন ‘জনগণ যে আশা নিয়ে আপনাদের ভোট দিয়েছে আপনাদের মেধা মনন ও দক্ষতা দিয়ে আশা করি ন্যায় বিচার প্রতিষ্ঠায় দক্ষতার সাথে কাজ করবেন। আবার আপনারা পুনরায় নির্বাচিত হয়ে এখানে শপথ নেবেন।’ গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সদর উপজেলার নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান এসব কথা বলেছেন। নবনির্বাচিত চেয়ারম্যানরা হলেন সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মোমিনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন রতন ও পদ্মবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম।
চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক-ডিডিএলজি) সাজিয়া আফরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভুইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস বক্তব্য রাখেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার, পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান উপস্থিত ছিলেন।
এ সময় জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান আরো বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে যত অফিস আছে স্থানীয় সরকারের মাধ্যমে জনগণের উন্নয়ন করা। ইউনিয়ন পরিষদ জনগণের কল্যাণের জন্য গঠন করা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জনগণের সেবা দিয়ে থাকে। এর দায়-দায়িত্ব অনেক। ইউনিয়ন পরিষদের আইন কানুন ভালোভাবে জানতে হবে। আপনারা আইনের পার্ট। সবকিছুর চিঠি পাবেন। আপনারা পড়বেন। গ্রাম আদালত আছে জনগণকে সেবা দেয়ার জন্য। আপনারা বিচারক হিসেবে কাজ করবেন। যারা ভোট দেয়নি তাদের জন্যও কাজ করবেন। সামাজিক নিরাপত্তা সহযোগিতা যারা হকদার, যারা প্রাপ্য তাদের দেবেন। ওয়ারিশ সনদ ও নাগরিক সনদ নিরপেক্ষভাবে দেবেন। সিটিজেন চার্টার টানাবেন এবং প্রকল্পের কাজ যথাযথভাবে করতে হবে। সাইনবোর্ড দেবেন এবং পিআইসির নাম দেবেন। সবসময় মনে রাখবেন, নেয়ার জন্য নয়, দেয়ার জন্য এসেছেন। মানুষকে মূল্যায়ন করবেন। ইউনিয়ন পরিষদগুলোকে মূল্যায়ন করা হবে। বাল্যবিয়ে, ত্রাণ ও দুর্যোগ বিষয়ে কাজ করতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More