চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল আজহায় ১ম জামায়াত সকাল সাড়ে ৭টায়

পৌর এলাকার নির্ধারিত ৫১টি স্থানে পশু জবাই
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল আজহার ১ম জামায়াত মসজিদে সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। পৌর এলাকার ৫১টি স্থানে পশু জবাইয়ের জন্য নির্ধারণ করা হয়েছে। কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে পশু কোরবানি করতে হবে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সম্প্রতি পবিত্র ঈদুল আজহা উদযাপন কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।
সভায় মসজিদ জীবাণুনাশক দ্বারা ভালোভাবে পরিস্কার হবে, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে মসজিদে প্রবেশ করতে হবে। মসজিদে উপস্থিত সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে। বাড়ি থেকে ওজু করে জায়নামাজ নিয়ে মসজিদে আসতে হবে এবং নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে হবে। এছাড়া, জেলার প্রতিটি মসজিদে প্রয়োজনবোধে একাধিক স্থানে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী হাট পরিচালনা না করলে বন্ধ করে দেয়া হবে। যারা নিজ বাড়িতে কোরবানি করবেন তারা গর্ত করে বর্জ্য পুতে ফেলবেন, সম্ভব না হলে পৌরসভার নির্ধারিত স্থানে বর্জ্য রেখে আসবেন। পৌর মেয়র দ্রুততম সময়ে সকল বর্জ্য অপসারণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া ইমামগণ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে নামাজ ও নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করবেন। নির্দিষ্ট নিয়ম মেনে কোরবানির পশুর চামড়া ছিলোনো, চামড়া সংরক্ষণের বিষয়ে চামড়া ব্যবসায়ী ও আড়তদারগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। জনগণের অবাধ চলাচল নিয়ন্ত্রণে পুলিশ বিভাগ কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। স্বাস্থ্যবিধি মেনে চলাচল এবং অতিরিক্ত ভাড়া আদায় না করার বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More