চুয়াডাঙ্গায় বিশ্ব এইসড দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ‘সমতার বাংলাদেশ, এইডস ও অতিমারী হবে শেষ’ প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ‘বিশ্ব এইডস দিবস ২০২১’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল বুধবার সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্বের স্থানে ফিরে আসে। পরে সদর হাসপাতালের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসানের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসান বলেন, মানুষকে এইডস বিষয়ে সচেতন করতে প্রতি বছর বিশ্ব এইডস দিবস পালন করা হয়। এই রোগটি নিয়ে মানুষের মধ্যে যে সব ভুল ধারণা ছিলো তা পরিবর্তন হচ্ছে। এইডস একটি ভাইরাস জনিত রোগ হলেও ছোঁয়াচে নয়। নিরাপদ রক্তসঞ্চালন পদ্ধতি অনুসরণ, একই সিরিঞ্জ একাধিকবার ব্যবহার না করা ও পারিবারিক জীবনে ধর্মীয় অনুশাসন মেনে চললে এইডস থেকে অনেকাংশে দূরে থাকা সম্ভব। এইচআইভি এবং এইডস-এর ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন করার ব্যবস্থাগ্রহণ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার সর সার্কেল কনক কুমার দাশ, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম, সিনিয়র সার্জারি কনসালটেন্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন, গাইনি কনসালটেন্ট ডা. আকলিমা খাতুন, শিশু বিশেষজ্ঞ ডা. আসাদুর রহমান মালিক খোকন, শিশু বিশেষজ্ঞ ডা. মাহাবুবুর রহমান মিলন, জুনিয়র সার্জারি কনসালটেন্ট ডা. এহসানুল হক তন্ময়, অর্থপেডিক কনসালটেন্ট ডা. আব্দুর রহমান, ডা. মিলনুজ্জামান জোয়ার্দ্দার, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. এ এস এম ফাতেহ্ আকরাম, ডেন্টাল সার্জন ডা. জয়নাল আবেদীনসহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More