চুয়াডাঙ্গায় বোরো ধান সংগ্রহের উদ্বোধনকালে জেলা প্রশাসক – ধান কেনার সময় কৃষকদের সঙ্গে ভালো আচরণ করতে হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার চার উপজেলার কৃষকদের কাছ থেকে ৪ হাজার ৭৯৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদাম প্রাঙ্গণে ধান সংগ্রহ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এ সংগ্রহ কার্যক্রম চলবে।
সদর খাদ্য গুদাম প্রাঙ্গণে বোরো ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশিক্ষণ কর্মকর্তা সুফি মো. রফিকুজ্জামান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা মার্কেটিং অফিসার সহিদুল ইসলাম এবং চুয়াডাঙ্গা জেলা চালকল মালিক সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আবু বকর সিদ্দিক, আলমডাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মিয়ারাজ হুসাইন, দর্শনা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা জাহিদুর রহমান, জীবননগর উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা কাওসার আহমেদ ও সরোজগঞ্জ ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোল্লা আহমদ জামান।
চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের কাছ থেকে ৮৬৬, আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৬২৫, দামুড়হুদা উপজেলায় ১ হাজার ২৫৯ ও জীবননগর উপজেলায় ১ হাজার ৪৬ মেট্রিকটন বোরো ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ২৭ টাকা ও প্রতি মেট্রিকটন ২৭ হাজার টাকা দরে কৃষকদের টাকা পরিশোধ করা হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, কৃষকদের কাছ থেকে ধান কেনার সময় তাদের সঙ্গে ভালো আচরণ করতে হবে। ধান বিক্রি করতে এসে তারা কোনোপ্রকার ভোগান্তির শিকার যেনো না হয়। যদি কৃষকদের কাছ থেকে কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে সেই কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More