চুয়াডাঙ্গায় ব্লু বার্ড কোচিং সেন্টারের মালিকসহ ১৯ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নিয়মিত মাঠে কাজ করছে প্রশাসন। জনসাধারণকে সচেতন করতে প্রচার প্রচারণাসহ করা হচ্ছে মাস্ক বিতরণ। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় জরিমানাও করছেন ভ্রাম্যমাণ আদালত। এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার সকালে ও বিকেলে চুয়াডাঙ্গা পৌর এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও সরকারি নির্দেশ অমান্য করায় একটি কোচিং সেন্টারের মালিকসহ ১৯ জনকে ১২ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মানা ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চুয়াডাঙ্গা পৌর এলাকার কোর্ট মোড়, সরকারি কলেজ সংলগ্ন এলাকা, ইমার্জেন্সি রোড, ভিমরুল্লাহ, দামুড়হুদা রোডসহ শহরের বিভিন্ন এলাকায় সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়। বিতরণ করা হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম মাস্ক। স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও সরকারি নির্দেশ অমান্য করায় চুয়াডাঙ্গা সরকারি কলেজ এলাকার ব্লু বার্ড কোচিং সেন্টারের মালিকসহ ১৯ জনকে ১২ হাজার ৪শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন জানান, শহরের বিভিন্ন স্থানে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার চালানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় অন্যান্য কোচিং সেন্টারগুলো বন্ধ পাওয়া গেলেও চুয়াডাঙ্গা সরকারি কলেজ সংলগ্ন ব্লু বার্ড কোচিং সেন্টার খোলা পাওয়া যায়। সেখানে কোচিংয়ের পরিচালক এবং শিক্ষার্থীরাও ছিলেন। সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখার অপরাধে ওই কোচিং সেন্টারের মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা আদায়ের পাশাপাশি তাকে এ ধরনের অপরাধ থেকে বিরত থাকতে সতর্কও করা হয়। এছাড়া শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় ১৮ জনকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট সবুজ কুমার বসাক ও সুরাইয়া মমতাজ।
তিনি আরও জানান, আজ রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে যৌথ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More