চুয়াডাঙ্গায় মুজিববর্ষ উপলক্ষে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘ মুজিববর্ষ ’ উপলক্ষে চুয়াডাঙ্গায় ‘জেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের’ উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের ওয়াপদাপাড়ায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ৫০ টি মডেল মসজিদের উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, জেলার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন ,  ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক (ডিডি) এবিএম রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা শহরের ওয়াপদাপাড়ায় নির্মিত চারতলা বিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি একসঙ্গে ১ হাজার ২ শত মুসল্লী নামাজ আদায় করতে পারবেন। মডেল মসজিদ হবে গবেষণা, ইসলামী সংস্কৃতি ও জ্ঞানচর্চা কেন্দ্র। আধুনিক সুযোগ-সবিধা সম্বলিত সুবিশাল মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরষদের জন্য পৃথক ওযু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্বযাত্রী নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ কেন্দ্র, অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র এবং ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে। এছাড়া, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিং সুবিধা রাখা হয়েছে।

চুয়াডাঙ্গায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি ২০১৯ সালের ৩০ এপ্রিল নির্মাণ কাজ শুরু হয় এবং আজ উদ্বোধন করা হলো। এটি নির্মাণে ব্যয় করা হয়েছে ১৪ কোটি ১৪ লাখ টাকা। গণপূর্ত বিভাগের তত্ত¡াবধানে কাজটি করে ঠিকাদারী প্রতিষ্ঠান শামীম এন্টারপ্রাইজ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More