চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ : নির্বাচনে ১৫ পদে লড়ছেন ৩০ প্রার্থী

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি পদে একজন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের দিন ছিলো। সভাপতি-সম্পাদকসহ ১৫ পদে ৩০ জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন। আগামী ২৬ নভেম্বর শুক্রবার ১৯৩ জন আইনজীবী আগামী এক বছরের জন্য নতৃন নেতৃত্ব নির্বাচন করবেন। সভাপতি পদে অ্যাড. আফতাব উদ্দিন নির্বাচন লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন। বর্তমানে আওয়ামী লীগ সমর্থিত ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল পৃথকভাবে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছে।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী হিসেবে সভাপতি পদে সেলিম উদ্দিন খান, সহ-সভাপতি পদে শাহজাহান আলী ও কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী, সাধারণ সম্পাদক পদে তালিম হোসেন, যুগ্ম-সম্পাদক পদে তানিয়া লাঞ্চ ও সুজা উদ্দিন, কার্যকরী সদস্য পদে আমজাদ আলী শাহ, জায়েন উদ্দীন পান্না, ইজাজুল ইসলাম ইজাজ, ওয়ালিউল ইসলাম, মালিক আমানুর রহমান বিপুল, আবু তালেব, নাজমুল আহসান, মফিজুর রহমান মফিজ ও শরিফুল ইসলাম ভোটযুদ্ধে লড়ছেন।
অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী হিসেবে সভাপতি পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম, সহ-সভাপতি পদে মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ও আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক পদে খন্দকার অহিদুল আলম-মানি খন্দকার, যুগ্ম-সম্পাদক পদে আসাদুজ্জামান মিল্টন ও মো. শাহাজামাল-জামাল, কার্যকরি সদস্য পদে মমতাজ খাতুন, আব্দুল্লাহ আল মামুন এরশাদ, জামাল উদ্দিন, মাসুদুর রহমান, হারুন-অর-রশিদ বাবলু, জীল্লুর রহমান জালাল, শাহিন আকতার, জহুরুল ইসলাম ও হাসিবুল ইসলাম ইব্রাহিম ভোটযুদ্ধে লড়ছেন।
সভাপতি পদে সেলিম উদ্দিন খান চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতিতে এর আগে সভাপতি পদে ২ বার এবং সাধারণ সম্পাদক পদে ৬ বার দায়িত্ব পালন করেন। সভাপতি পদে অপর প্রতিদ্বন্দ্বি সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম সাধারণ সম্পাদক পদে ২ বার দায়িত্ব পালন করেন। তিনি সভাপতি পদে এবারই প্রথমবার নির্বাচনে লড়ছেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক তালিম হোসেন দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে লড়ছেন। অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থী খন্দকার অহিদুল আলম মানি দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে লড়ছেন। এর আগে গতবছর নির্বাচনে দ্বিতীয় স্থান অধিকার করে পরাজিত হন।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাড. এমএম মনোয়ার হোসেন বলেন, নির্বাচনে সভাপতি অ্যাড. আফতাব উদ্দিন মনোনয়নপত্র প্রত্যাহার করায় ১৫টি পদে ৩০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৬ নভেম্বর সকাল ৮ থেকে দুপুর ১২ টা পর্যন্ত গোপনে ব্যালটে বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। বাদ জুম্মা ভোট গণনা ও ফলাফল প্রকাশ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More