চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেনের স্মরণে ফুল কোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেনের স্মরণে ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালত এবং জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে ফুলকোর্ট রেফারেন্সে জেলা ও দায়রা জজ জিয়া হায়দার, আদালতের অন্যান্য বিচারকবৃন্দ ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তালিম হোসেনের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আকসিজুল ইসলাম রতন। স্বাগত বক্তব্য রাখেন বারের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক। দোয়া পরিচালনা করেন সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন। এ সময় জেলা ও দায়রা জজ জিয়া হায়দার মরহুম অ্যাড. আলমগীর হোসেনের কর্মময় জীবনীর ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।
এরপর জেলা আইনজীবী সমিতির নবনির্মিত হলরুমে আলমগীর হোসেনের স্মরণে বার’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে এবং বারের সাধারণ সম্পাদক তালিম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় শোকসভা। শোকসভায় বারের সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান, নুরুল ইসলাম ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক এসএম রফিউর রহমান, আবুল বাশার, শামিম রেজা ডালিম ও আ.স.ম আব্দুর রউফ, সিনিয়র আইনজীবী সোহরাব হোসেন, রফিকুল আলম রান্টু, শফিকুল ইসলাম শফি, মনিবুল হাসান পলাশ, এসএম হুমায়ুন কবির, মানি খন্দকার ও তসলিম উদ্দিন ফিরোজ বক্তব্য রাখেন। শোকসভায় দোয়া পরিচালনা করেন সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন। শোকসভায় জেলা আইনজীবী সমিতির সহসভাপতি কাইজার হোসেন জোয়ার্দ্দার ও যুগ্মসাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রাসেলসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।
শোকসভায় বক্তারা বলেন, মরহুম অ্যাড. আলমগীর হোসেন সামাজিক, রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে সমাজে ব্যাপক পরিচিত ছিলেন। তিনি অত্যন্ত মিষ্টভাষি, সদালাপী এবং আইন পেশায় সফল ব্যক্তি ছিলেন। আমরা তার মৃত্যুতে গভীর শোকাহত, তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি এই মহান আইনজীবীকে চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি আলমগীর হোসেন গত ৫ জুলাই রাজধানী ঢাকায় কোভিড-১৯ আক্রান্ত অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও দুই কন্যা রেখে গেছেন। তিনি সামাজিক বহু সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স) এল.এলএম ডিগ্রী অর্জন করে ১৯৮৬ সালে চুয়াডাঙ্গা বারে যোগদান করেন। তিনি জেলা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর ও বারের দুইবারের সাধারণ সম্পাদক ও দুই বারের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সভাপতি হিসেবে তৃতীয় মেয়াদে দায়িত্ব পালনকালে করোনা আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More