চুয়াডাঙ্গা শহরের খাবার হোটেলে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান : কেকের নমুনা সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন খাবার হোটেলে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় কয়েকটি হোটেলকে সতর্ক ও অনিয়মের অভিযোগে চুয়াডাঙ্গা বড় বাজারের শাকিল পুরি হাউজ একদিনের জন্য বন্ধ করে দেয়া হয়। এছাড়াও খাওয়ার উপযোগী কিনা মান যাচাইয়ে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তৈরিকৃত কেকের নমুনা সংগ্রহ করা হয়। অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চুয়াডাঙ্গা জেলা (অতিরিক্ত) খাদ্য অফিসার রিয়াদ রায়হান আবির। সহযোগিতার ছিলেন, চুয়াডাঙ্গা পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ও খাদ্য পরিদর্শক নার্গিস জাহান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চুয়াডাঙ্গা জেলা নমুনা সংগ্রহকারী নাসের উদ্দিন ও অফিস সহায়ক সাদিয়া আফরিন।

অভিযানসূত্রে জানা গেছে, শহরের হোটেল শিমরান, আল আমিন, হোটেল পেয়ারসহ বিভিন্ন মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এতে পরিষ্কার পরিচ্ছন্ন, পত্রিকার কাগজ ব্যবহার না করতে সতর্ক করা হয়। খাবার সামনে রেখে ধূমপান করায় হোটেল শালিক পুরি হাউজকে একদিনের জন্য বন্ধ করে দেয়া হয়। এছাড়াও বিভিন্ন মিষ্টির দোকান থেকে তৈরিকৃত কেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হয়।

চুয়াডাঙ্গা জেলা (অতিরিক্ত) খাদ্য অফিসার রিয়াদ রায়হান আবির বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে আমাদের অভিযান চলমান। গতকাল অনিয়মের অভিযোগে বিভিন্ন খাবার হোটেলকে সতর্ক করাসহ একটি হোটেলকে একদিনের জন্য বন্ধ করে দেয়া হয়। এছাড়াও তৈরিকৃত কেকগুলো স্বাস্থ্যসম্মত কিনা যাচাইয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More