চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের অভিযানে দশটি চোরাই মোবাইল ও ১৬ হাজার টাকা উদ্ধার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর থানা এলাকা থেকে বিভিন্ন সময় চুরি হওয়া ও হারিয়ে যাওয়া দশটি মোবাইলফোন ও বিকাশ থেকে মিসিং হওয়া নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। বিভিন্ন সময় ভুক্তভোগীদের করা জিডির ভিত্তিতে প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ফোন ও টাকা উদ্ধার করেন চুয়াডাঙ্গা সদর থানার এসআই শামিম হাসান। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর থানা চত্বরে উদ্ধারকৃত মোবাইল ও নগদ টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ খান জানান, চুয়াডাঙ্গার বিভিন্ন স্থান থেকে হারিয়ে যাওয়া ও চুরি হয়ে যাওয়া বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন এবং বিকাশ থেকে টাকা চুরি যাওয়া সংক্রান্তে বিভিন্ন সময়ে চুয়াডাঙ্গা সদর থানায় জিডি করেন ভুক্তভোগীরা। চুয়াডাঙ্গা পুলিশ সুপারের নির্দেশনায় সদর থানার ওসি সর্বাধিক গুরুত্বারোপ করেন এবং এসআই শামিম হাসানকে দায়িত্ব দেয়া হয়। এসআই শামীম হাসান এসব চুরি ও হারিয়ে যাওয়া জিডি তদন্তকালে প্রযুক্তির ব্যবহার করে ১০টি মোবাইলফোনসহ বিকাশ থেকে মিসিং হওয়া নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর থানা চত্বরে প্রকৃত ১০ জন মালিককে উদ্ধারকৃত মোবাইল ও নগদ টাকা হস্তান্তর করা হয়।
উদ্ধারকৃত মোবাইলের মধ্যে একটি হারিয়ে যাওয়া মোবাইল সংক্রান্তে চাঁদাবাজির মামলা হয়েছে। হারিয়ে যাওয়ার পর এ মোবাইলটি যার হস্তগত হয়েছিলো সেসহ তার সহযোগীরা সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে তাদেরকে জিম্মি করে ব্যাপক চাঁদাবাজি শুরু করে। ইতোমধ্যে তাদেরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। সুতরাং মোবাইল হারিয়ে যাওয়া নিছক কোন বিষয় নয়। আপনার হারিয়ে যাওয়া মোবাইল এবং সিম অপরাধীরা ব্যবহার করে অপরাধমূলক কর্মকা- ঘটালে তার দায়দায়িত্ব কিছুটা আপনাকেও বহন করতে হবে যদি না আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More