জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

স্টাফ রিপোর্টার: ‘সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এ স্লোগান সামনে ধরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করা হয়।
চুয়াডাঙ্গায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে এ কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর মহলদার ইমরান, ফরজ আলী, জন্ম ও মৃত্যু নিবন্ধনের দায়িত্বরত পৌরসভার টিকাদান সুপারভাইজার আফরোজা পারভীন, টিকাদান সুপারভাইজার আলী হোসেন, পৌরসভার প্রধান সহকারী আশাবুল হক বিশ্বাস প্রমুখ। ক্যাম্পেইন চলাকালীন প্রায় ১০০ জন্ম নিবন্ধনসহ সনদপত্র প্রদান ও ৫০টি মৃত্যু নিবন্ধনসহ ২০ মৃত্যু সনদপত্র প্রদান করা হয়।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রস্তুতি আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, জীবননগর থানার ওসি আব্দুল খালেক, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রসুল, জীবননগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলী অক্তার, প্রেসক্লাব সভাপতি এমআর বাবু, সাধারণ সম্পাদক কাজী সামসুর রহমান, বাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সীমান্ত ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অব্দুল কাদের প্রমুখ।
মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, জাতীয় জন্ম ও মৃত্য নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা করেছে উপজেলা প্রশাসন মুজিবনগর। গতকাল বুধবার ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকারের নেতৃত্বে র‌্যালিটি উপজেলা চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বক্তব্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More