জীবননগরে গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ভূমিহীন ও গৃহহীনদের পূনর্বাসনের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৩ মুহম্মদ শাহীন ইমরান। গতকাল মঙ্গলবার বিকেল ৩ টায় তিনি প্রথমে জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের ঘোষনগর গ্রামে এবং পরে আন্দুলবাড়ীয়া ইউনিয়নের শাহ্পুর গ্রামে নির্মাণাধীন ঘরগুলো পরিদর্শন করেন। তিনি নির্মাণাধীন ঘরের নির্মাণ কাজের অগ্রগতি এবং কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন, সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন, জীবননগর থানার ওসি মো. সাইফুল ইসলাম, জীবননগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান, বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার প্রমুখ।
প্রসঙ্গতঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য চলতি অর্থ বছরে জীবননগর উপজেলার ৩টি ইউনিয়নে ১৮টি পরিবারের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণে প্রতিটি ঘর বাবদ বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বারান্দাসহ দুই কক্ষবিশিষ্ট ঘর, একটি রান্না ঘর এবং একটি টয়লেট। এরই মধ্যে কাজের অগ্রগতি প্রায় শেষের পথে। আগামী ১ মাসের মধ্যে ঘরগুলো গৃহহীনদের মাঝে বরাদ্দ দেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More