জীবননগরে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান বন সংরক্ষক আমির হোসাইন চৌধুরী

চুয়াডাঙ্গা মেহেরপুর কুষ্টিয়া ও যশোর বন বিভাগকে আধুনিকায়ন করা হবে

জীবননগর ব্যুরো: জীবননগর সামাজিক বন বিভাগের পাঁচিল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ভিত্তিপ্রস্তর স্থাপন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন বন বিভাগের প্রধান বন সংরক্ষক সিসিএফ আমির হোসাইন চৌধুরী। ভিত্তিপ্রস্তর স্থাপনের পূর্বে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেন, ১৯৭৩ সালে বন প্রাণি সংরক্ষণ ও বন সংরক্ষনের জন্য বন আইন প্রণয়ন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর তিনিই প্রথম এ বিষয়টি নিয়ে চিন্তা করেছিলেন এবং আইন প্রণয়ন করেছিলেন। বিশে^র আর কোনো রাষ্ট্রনায়ক বন্যপ্রাণী ও বন নিয়ে এ ধরণের চিন্তা করেননি। প্রধান বন সংরক্ষক বলেন, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া ও যশোর অঞ্চলে উল্লেখযোগ্য বনাঞ্চল নেই। ফলে এ অঞ্চলের বনবিভাগের তেমন কোনো উন্নয়ন ঘটেনি। তিনি বলেন, আগামী দিনে এ অঞ্চলের বন বিভাগকে আধুনিকায়ন করা হবে। অবকাঠামোগত উন্নয়নসহ সরকারি খাস জমি পেলে ইকো পার্ক করার উদ্যোগ নেয়া হবে মর্মে জানান তিনি।
সামাজিক বন বিভাগ জীবননগরের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর অঞ্চলের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম, সামাজিক বন বিভাগ কুষ্টিয়ার বিভাগীয় বন কর্মকর্তা সালেহ মো. সোয়াইব খান, সামাজিক বন বিভাগ যশোরের বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাতুজ জামান, জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, যশোর অঞ্চলের সহকারী বন সংরক্ষক অমিতা ম-ল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল, পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমান ও জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম আর বাবু।
এর পূর্বে প্রধান বন সংরক্ষক জীবননগর বন বিভাগে এসে পৌঁছুলে তাকেসহ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি বন বিভাগের পাঁচিল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। রাতে তিনি তার বাড়ি ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার সুন্দরপুরের উদ্দেশে রওনা হন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More