ঝিনাইদহের সাবেক এমপি আব্দুল মান্নান আর নেই

শ্রদ্ধা-ভালোবাসায় আর চোখের জলে চিরবিদায়

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান আর নেই। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি এক স্ত্রী এক ছেলে-এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
পারিবারিকসূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় আব্দুল মান্নানের শরীরের ডায়বেটিস কমে যায় সাথে সাথে বুকে ব্যথা অনুভব করেন। পরদিন সকাল সাড়ে ৭টায় অবস্থার অবনতি হলে কালীগঞ্জ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর সংবাদ মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। সংবাদ শুনতে পেরে সাবেক এমপি আব্দুল মান্নানের বাড়িতে ছুটে যান বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠা-ু, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, সাবেক থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন, সাবেক সাংঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান ওদু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, সাবেক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজুসহ যুবলীগ ছাত্রলীগ শ্রমিক লীগের নেতৃবৃন্দ। আব্দুল মান্নানকে একনজর দেখতে ছুটে আসেন কালীগঞ্জ বাজারের ব্যবসায়িক নেতৃবৃন্দ। শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ-মালিক সমিতির নেতৃবৃন্দ। ছুটে আসেন তার দীর্ঘদিনের সহযোদ্ধা রাজনৈতিক কর্মীবৃন্দসহ সতীর্থরা। সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুর খবরে ছুটে আসেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল আজিজসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। জেলা যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দসহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ। সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুর খবরে ছুটে আসেন মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সজ্জাদুল ইসলাম সাজ্জাদ, সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জান (লিটন) হোসেনসহ নেতৃবৃন্দ। সাংবাদিক সুধীজন সুশীল সমাজের নেতৃবৃন্দ। বাদ আছর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রথম জানাজা এবং বাদ মাগরিব দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয় বর্ণাঢ্য এই রাজনীতিবিদের। দাফনের মুহূর্তে হৃদয় বিদারক দৃশ্যের অবতরণ হয়। কান্নার রোল পড়ে যায় নেতাকর্মীদের মাঝে। চোখের জলেই চিরবিদায় দেন প্রিয় মানুষটাকে। সাবেক সাংসদ আব্দুল মান্নান কালীগঞ্জ পৌরসভার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আমজাদ আলী। আব্দুল মান্নান ১৯৭৭ সাল থেকে পরপর তিনবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৩ সাল থেকে ২বার পৌর চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৮ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৪ সালে থানা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিন হন। ২০১৯ সালে পুনরায় দলীয় সভাপতি নির্বাচিত হন। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি সভাপতির দায়িত্ব পালন করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More