তরুণদের এমন কাজ দৃষ্টান্ত হয়ে থাকবে  

জীবননগরে স্বেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকো উদ্বোধনী অনুষ্ঠানে এসপি জাহিদুল ইসলাম 

জীবননগর ব্যুরো: জীবননগরে স্বেচ্ছাশ্রমে নির্মিত দ্বিতীয় বাঁশের সাঁকো ‘মিত্রতা’ উদ্বোধন করা হয়েছে। শহরের দত্তনগর সড়কের খালের ওপর ইয়্যুথ অ্যাসেম্বলী স্বেচ্ছাশ্রমের এ সাঁকো নির্মাণ করে। গতকাল বুধবার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে যাতায়াতের জন্য আনুষ্ঠানিকভাবে এ বাঁশের সাঁকো খুলে দেন।

মিত্রতা বাঁশের সাঁকো উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম বলেন, ইয়্যুথ অ্যাসেম্বলী তরুণ-তরুণী নির্ভর একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ সংগঠনের সদস্যরা গতমাসে উপজেলার বৈদ্যনাথপুরে স্বেচ্ছাশ্রমে অসহায় এক মানুষের গৃহ নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করে। তাদের দ্বিতীয় নির্মিত বাঁশের সাঁকো আজ উদ্বোধন করতে গিয়ে আমি পুলকিত হয়েছি। এসপি জাহিদুল ইসলাম বলেন, আজকের যুবকরাই আগামী দিনের ভবিষ্যৎ। মাদকমুক্ত সমাজ গঠন করতে হলে যুবকদের অবশ্যই কাজে লাগাতে হবে এর কোনো বিকল্প নেই। সমাজে ছোট ছোট এমন ভালো কাজ করলেও অনেকে উপকৃত হবে। অসহায় মানুষের পাশে থাকা একটি মহতী উদ্যোগ। পুলিশ সুপার বলেন, সমাজে ভালো কাজ করতে গেলে অনেক বাধা বিপত্তি আসবে। সে সব বাধা বিপত্তি পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং কাজটি সফল ভাবে সমপন্ন করাই মূল লক্ষ্য থাকতে হবে। তিনি বলেন, আমি সব সময় ভালো কাজের আছি এবং থাকবো। মাদকমুক্ত দেশ গড়তে এ ধরণের কাজের সাথে তরুণ-যুবকদের সম্পৃক্ত করার জন্য তিনি সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

জীবননগর ইয়ুথ এ্যাসেম্বীল এর সভাপতি মিঠুন মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান হাফিজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোল্লা মোহাম্মদ সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন। ইয়্যুথ অ্যাসেম্বলীর সভাপতি সাংবাদিক মিথুন মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা মাজেদুল ইসলাম মিল্টন, মফিজুল ইসলাম, ইয়ুথ অ্যাসেম্বলীর  সদস্য স্বর্ণা, লাবনী, তুহিন, ঐশ্বর্য সাহা প্রিয়া, সাদিয়া, নিশান, রমজান, সেলিম, বাপ্পি, মিম ও প্লাবন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জীবননগর শহরের শাপলাকলিপাড়ায় যাতায়াতের জন্য দত্তনগর সড়কের খালের ওপর ওয়েভ ফাউ-েশন কর্তৃক পরিচালিত স্বেচ্ছাসেবী সংঠন ইয়্যুথ অ্যাসেম্বলীর সদস্যদের স্বেচ্ছাশ্রমে সাধারণ মানুষের যাতায়াতের জন্য মিত্রতা নামক এ বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। সংগঠনটি এর পূর্বে জীবননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের জন্য ভৈরব নদের ‘ভৈরব সাঁকো’ নামের স্বেচ্ছাশ্রমে প্রথম বাঁশের সাঁকো নির্মাণ করে দৃষ্টি কাড়ে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More