দাবি আদায় না হলে আমরণ অনশন কর্মসূচির হুঁশিয়ারি

চুয়াডাঙ্গা-মেহেরপুরে এনটিআরসিএতে প্যানেল ভিত্তিক নিয়োগের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: প্যানেলভিত্তিক নিয়োগসহ তিন দফা দাবিতে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিবন্ধিত সনদধারীরা। গতকাল শুক্রবার ‘প্যানেলভিত্তিক নিয়োগপ্রত্যাশী শিক্ষকদের সংগঠন’-এর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। দাবি আদায় না হলে আমরণ অনশন কর্মসূচির হুঁশিয়ারিও দিয়েছে সংগঠনটি। মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক নিবন্ধন সনদ চাকরির সনদ। এটা একাডেমিক সনদ নয়। শিক্ষকতা ছাড়া এ সনদ কোনো কাজে আসবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে অর্জিত শিক্ষক হওয়ার যোগ্যতা সনদ এটি। তাই সনদ যার, চাকরি তার।
বক্তারা আরও বলেন, নিবন্ধন পরীক্ষায় আমরা যারা পাস করে সনদ পেয়েছি, তারা সবাই চাকরি পাওয়ার যোগ্য। কিন্তু দুঃখের বিষয়, ১৬টি নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের জন্য মাত্র তিনটি গণবিজ্ঞপ্তি দিতে পেরেছে এনটিআরসিএ। কিন্তু সেখানেও রয়েছে বিভিন্ন অনিয়ম ও অস্বচ্ছতা।
প্যানেলভিত্তিক নিয়োগ ছাড়া তাদের বাকি দুটি দাবি হলো- সনদধারী চাকরিপ্রত্যাশীদের নিয়োগ না দেয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা নেয়া যাবে না এবং এক আবেদনে প্যানেলভিত্তিক নিয়োগ দেওয়ার পাশাপাশি ইনডেক্সধারীদের কোনো সুযোগ দেয়া যাবে না।
চুয়াডাঙ্গায় ‘এনটিআরসিএ’র নিবন্ধিত সনদধারীদের, প্যানেল ভিত্তিক নিয়োগ চাই’ এ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্যানেল প্রত্যাশী শিক্ষক সংগঠন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ফরিদা ইয়াছমিন ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন, খুলনা বিভাগীয় কমিটির অর্থবিষয়ক সম্পাদক মিজানুর রহমান ও সদস্য সাজিদ খানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, এনটিআরসিএ’র নিবন্ধিত সনদধারীদের প্যানেল ভিত্তি নিয়োগের দাবিতে মেহেরপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্যানেল প্রত্যাশী শিক্ষক সংগঠন মেহেরপুর জেলা শাখা। খুলনা বিভাগের প্রত্যাশী শিক্ষক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শারমিন আফরোজ চায়নার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা কমিটির আহ্বায়ক আম্বিয়া খাতুন, যুগ্ম-আহ্বায়ক এনামুল হক, সদস্য ওমর ফারুক, সেলিনা খাতুন, সোনিয়া খাতুন, ফজিলা খাতুন, খাদিজা খাতুন, সাকিরুল ইসলাম, মাসুমা রহমান, শরিফুল ইসলাম, মতিয়ার রহমানসহ সংগঠনের সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More