দামুড়হুদার বিভিন্ন রাস্তার পাশে ও মসজিদে ৮ বছর ধরে টিউবওয়েল স্থাপনের অনন্য নজির তিন ভাইয়ের

রতন বিশ্বাস : দামুড়হুদা উপজেলার বিভিন্ন রাস্তার পাশে ও মসজিদে দীর্ঘ ৯ বছর ধরে টিউবওয়েল স্থাপন করে দিয়ে অনন্য নজির গড়েছেন কার্পাসডাঙ্গা ইউনিয়নের কানাইডাঙ্গা গ্রামের ৩ ভাই। বিষয়টি জানার পর এলাকার অনেকেই তিন ভাইকে অভিনন্দনও জানিয়েছেন।
জানাগেছে, কানাইডাঙ্গা গ্রামের মৃত আব্দুল মালেকের ৩ ছেলে রবিউল, আহসান ও হারুন দীর্ঘ ৯ বছর ধরে দামুড়হুদা উপজেলার বিভিন্ন রাস্তার পাশে এবং মসজিদে নিজ অর্থায়নে টিউবওয়েল স্থাপন করে আসছেন। তিন ভাইয়ের মহতি এই উদ্যোগের জন্য তারা প্রশংসায় ভাসছেন গোটা এলাকায়। এবিষয়ে তিন ভাইয়ের একজন হারুন অর রশিদ জানান, আমাদের বাবা ৯ বছর আগে মারা যান। তিনার মৃত্যুর পর আমরা তিন ভাই মিলে পরামর্শ করি যতদিন ইচ্ছা আমারা এলাকার বিভিন্ন সড়কের ধারে ও বিভিন্ন মসজিদে নিজ খরচে টিউবওয়েল স্থাপন করবো। এরপর থেকে দীর্ঘ ৯ বছর কেটে গেছে টিউবওয়েল স্থাপনের কাজ। পথচারিসহ মাঠে যারা কৃষি কাজ করতে আসে তাদের পানি পিসাসা লাগলে যাতে হাতের নাগালে পানি পাই সে ব্যবস্থা করার জন্য টিউবওয়েল স্থাপন করি। আর বিভিন্ন মসজিদেও টিউবওয়েল স্থাপন করে থাকি। শুধু তাই নয় যদি কোন অসহায় দুস্থ মানুষের বাড়িতে টিউবওয়েল না থাকে তাহলে আমাদের বললে আমরা টিউবওয়েল দেয়ার চেষ্টা করি। ইচ্ছা আছে যতদিন সামর্থ থাকবে ততদিন এই কাজ চালিয়ে যাবো। আমরা ৩ ভাই কার্পাসডাঙ্গা বাজারে ব্যবসা করি। এযাবৎ সড়কের পাশে ও মসজিদ মিলে প্রায় ৩৫ টি টিউবওয়েল স্থাপন করেছি। এদিকে তিন ভাইয়ের মহতি এই উদ্যোগের জন্য তারা প্রশংসায় ভাসছেন গোটা এলাকায়।
এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More