দামুড়হুদার মাস্ক না পরায় ৮ জনের জরিমানা

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ব্যপক হারে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় নড়েচড়ে বসেছে উপজেলা প্রশাসন। সংক্রমন যাতে আর ছড়াতে না পারে সে লক্ষ্যে স্বাস্থ্যবিধি না মানায় ৭জনকে ৯শ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদিপ্ত কুমার সিংহ উপজেলা পরিষদ চত্বরে সাবরেজিট্রি অফিস এলাকায় আদালত পরিচালনা করেন।

আদালত সূত্রে জানাগেছে, উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে ব্যাপক আকারে করোনার উপসর্গ, আক্রান্ত ও মৃত্যুর হার বৃদ্ধি পেয়েছে। এই সংক্রমণ যাতে মহামারীর আকার ধারন করতে না পারে সে লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আদালত পরিচালনা করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে সাবরেজিস্ট্রি অফিস এলাকায় মাস্ক ব্যবহার না করায় স্বাস্থ্যবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ৭জনকে ৭শ টাকা ও একজনের মোটর সাইকেলের ড্রাইভিং লাইসেন্স না থাকায় ও মাস্ক ব্যবহার না করায় ২শ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ জানান, উপজেলার সীমান্তবর্তী এলাকার মানুষের মধ্যে ব্যাপক আকারে করোনার উপসর্গ দেখা দিয়েছে সেই সাথে আক্রান্তের ও মৃত্যুর হার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এটা যাতে মহামারী আকারে ছড়াতে না পারে সে লক্ষ্যে সাধারণ মানুষকে সচেতন করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সেই সাথে সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মাস্ক ব্যবহার করার আহ্বান জানানো হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে ও তিনি জানান। আদালত পরিচালনায় সহায়তা করেন গ্রাম পুলিশের ৬ সদস্যের একটি দল।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More