দামুড়হুদায় ঝুঁকিপূর্ণ সেতুর ওপর দিয়ে চলছে ভারী যানবাহন

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দামুড়হুদা-মুজিবনগর সড়কের কার্পাসডাঙ্গার কোমরপুর নামকস্থানের দীর্ঘদিনের পুরাতন ঝুঁকিপূর্ণ সেতুটির ওপর দিয়ে চলাচল করছে ভারী যানবাহন। প্রতিনিয়তই এই ভাঙা সেতুতে সড়কে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। যেকোনো সময় ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, দামুড়হুদা-মুজিবনগর, সড়কের কোমরপুর নামক স্থানের ভৈরব নদীর ওপর ঝুঁকিপূর্ণ সেতুর ওপর দিয়ে প্রতিদিন শত শত ভারী যানবাহনসহ স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা সহ হাজার হাজার সাধারণ মানুষ চলাচল করে থাকে। মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর, দামুড়হুদা উপজেলার তালশারি ডিসি ইকোপার্ক ও জগন্নাথপুরের আটকবর নামক স্থানে রয়েছে আটশহীদের স্মৃতিস্তম্ভ। শহীদ স্মৃতি কমপ্লেক্সের যাতায়াতের একমাত্র সড়ক। এ সকল দর্শনীয় স্থানে যাতায়াতের গুরুত্বপূর্ণ এই সড়কের কোমরপুর নামক স্থানের ভৈরব নদীর ওপর দীর্ঘদিনের পুরাতন সেতুটির মাথার দুইদিকের গাডারসহ সড়ক ভেঙে পড়েছে। গাডারের প্লাস্টার খসেপড়ে রড বেরিয়ে গেছে। সড়কের পাথর উঠে ছোট-ছোট গর্ত হয়ে পড়ে দুর্বল হয়ে পড়েছে। এলজিইডির সড়কের সেতুটির পাশে চুয়াডাঙ্গা জেলা এজিইডির পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ সেতু’ ভারী যানবাহন চলাচল নিষেধ’ এমন সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়েছে।
কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস বলেন, দীর্ঘ প্রায় ২০/২৫ বছর আগের নির্মিত সেতুটির ওপরের বিভিন্ন স্থানে গর্ত হয়ে গেছে; দুই পাশের গার্ডার নষ্ট সেতুর দুই মাথায় ভাঙন ধরেছে। বিভিন্ন সময় এই স্থানে ছোট খাটো দুর্ঘটনা ঘটছে। দ্রুত ব্যবস্থা না নিলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনা এড়াতে দ্রুত প্রয়োজনীয় নেয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট আহ্বান জানান তিনি।
দামুড়হুদা উপজেলা প্রকৌশলী খালিদ হাসান জানান, দীর্ঘদিনের পুরাতন হওয়ায় সেতুটি গার্ডারসহ বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্ত হওয়া ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চিঠি দেয়া হচ্ছে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More