দামুড়হুদায় সার ব্যবসায়ীসহ ৭ জনের জেল জরিমানা

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদায় পাঁচজন সার ব্যবসায়ী ও দুইজন মাদকসেবীর মধ্যে এক সার ব্যবসায়ী ও দুই মাদকসেবীকে জেল ও চার সার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান উপজেলার দর্শনা-কার্পাসডাঙ্গা ও কুড়–লগাছি বাজারে আদালত পরিচালনা করেন।

আদালত সূত্রে জানাগেছে, গতকাল বুধবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার উপজেলার সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা বাজারে অভিযান চালানো হয়। এ সময় সরকার নির্ধারিত মূলের চেয়ে বেশি দামে সার বিক্রির অপরাধে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১২(৩) ধারায় কাশেম আলীকে ৫ হাজার, আব্দুল কাদেরকে ২ হাজার, জাহান আলীকে ৪ হাজার ও কুড়–লগাছি গ্রামের রফিকুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করেন। এরপর দর্শনা বাসস্ট্যান্ড এলাকায় একইভাবে বেশি দামে সার বিক্রয়ের অপরাধে নাসির উদ্দীনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দেন। একই সময় মাদক সেবনের অপরাধে দুইজনকে ১ মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দেন। এ সময় বাজারের মাছ ব্যবসায়ীদের সরকারি নিয়ম না মেনে কেউ ইলিশ মাছ বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সর্তক করে দেয়া হয়।

উপজেলা নিবাহী অফিসার বলেন, সরকারের নির্ধারিত মূলের চেয়ে বেশি দামে সার বিক্রয় করা হচ্ছে। কোনোরকম লিগ্যাল অথরাইজেশন ছাড়াই ভারতীয় কীটনাশক বিক্রি করা হচ্ছে। অধিকাংশ দোকানেই নির্দেশনা থাকা সত্ত্বেও মূল্য তালিকা টানানো হচ্ছে না। কৃষক বাঁচলে দেশ বাঁচবে বলা হলেও কিছু অসাধু ব্যবসায়ীর জন্য সাধারণ কৃষক হুমকীর সম্মুখীন। সরকারের সদিচ্ছা থাকা সত্ত্বেও কৃষির উন্নয়ন ব্যহত হচ্ছে।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান, উপজেলা মৎস অফিসার (ভারপ্রাপ্ত) আইযুব আলী। আদালত পরিচালনা সহায়তা করেন উপজেলা নির্বাহী অফিসের পেশকার জিহন আলী ও একই অফিসের রফিকুল ইসলাম।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More