দীর্ঘ প্রতীক্ষার পর মেহেরপুরের শ্যামপুর ও বারাদী ভেঙে নতুন ইউনিয়ন গঠন

মেহেরপুর অফিস: অবশেষে মেহেরপুর সদর উপজেলায় শ্যামপুর ও বারাদী ভেঙে নতুন ইউনিয়ন গঠন করা হয়েছে। সদর উপজেলার আমঝুপি ইউনিয়নকে ভেঙে আমঝুপি ও শ্যামপুর এবং পিরোজপুর ইউনিয়নকে ভেঙে পিরোজপুর ও বারাদী করা হয়। গত ২৪ জুন পৃথক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ইউনিয়ন দুটি ঘোষণা করে সদর উপজেলা ভূমি অফিস। নতুন ইউনিয়নের মধ্যে ১২টি গ্রাম নিয়ে শ্যামপুর ইউনিয়ন গঠন করা হয়েছে। গ্রামগুলো হলো দিঘিরপাড়া, ঝাউবাড়িয়া, কাজীপুরপাড়া, রামনগর, গোপালপুর, বসন্তপুর, পুরাতন মদনাডাঙ্গা, নতুন মদনাডাঙ্গা, আলমপুর, ধুশারপাড়া, শ্যামপুর ও বেলতলাপাড়া। এদিকে বারাদী ইউনিয়ন ১৫টি গ্রাম নিয়ে গঠন করা হয়েছে। সেগুলো হলো রাজনগর, জুগিন্দা, কলাইডাঙ্গা, বারাদি, মোমিনপুর, বর্শিবাড়িয়া, হাসনাবাদ, পাটাপোকা, পাটকেলপোতা, চাঁদপুর, নতুন দরবেশপুর, পুরাতন দরবেশপুর, সিংহাটি, পূর্বপাড়া ও শিমুলতলা।
সহকারী কমিশনার (ভূমি) মাইনউদ্দিন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, জনসংখ্যা বৃদ্ধিজনিত কারণে এবং প্রশাসনিক সুবিধার্থে বড় দুটি ইউনিয়নকে ভেঙে চারটি করার সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্যে সদর উপজেলার আমঝুপি ইউনিয়নকে ভেঙে আমঝুপি ও শ্যামপুর এবং পিরোজপুর ইউনিয়নকে ভেঙে পিরোজপুর ও বারাদী ইউনিয়ন গঠন করা হয়েছে।
স্থানীয় সরকার আইন, ২০০৯ এর ১২ ধারার ক্ষমতাবলে সীমানা নির্ধারণকারী কর্মকর্তা হিসেবে সদর উপজেলা ভূমি কর্মকতা (সহকারী কমিশনার ভূমি) ওই আইনের ১৩ ধারার বিধান অনুযায়ী নবগঠিত শ্যামপুর ও বারাদী ইউনিয়নের প্রস্তাবিত ওয়ার্ড সমূহের সীমানা নির্ধারণপূর্বক একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। এছাড়াও ওয়ার্ডের তালিকায় কারো আপত্তি থাকলে ১০ কার্য দিবসের মধ্যে জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে আপিল করতে পারবে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More