দেশে ভালো অর্জনের সবই হয়েছে আওয়ামী লীগের হাত ধরে

আলমডাঙ্গায় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং নবনির্মিত ভবন উদ্বোধনীতে টোটন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার হাড়োকান্দি বলেশ্বরপুর মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

প্রধান অতিথির বক্তব্যে এসময় তিনি বলেন, বাংলাদেশের যত ভালো অর্জন তার সবই হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে। ১৯৪৯ সালের ২৩ জুন দলটির জন্মের পর থেকে এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হতে শুরু হয়েছে। দেশে যত ভালো কাজ হয়েছে তার সবই সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে।

বিদ্যালয়ের অ্যাডহক কমিটির সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন আরও বলেন, স্বাধীনতা অর্জনে বাংলাদেশ আওয়ামী লীগ যেমন অগ্রণী ভূমিকা পালন করেছে, বর্তমানেও দেশের উন্নয়নের অগ্রগতিতে সমৃদ্ধিতে এবং সম্মান অর্জনে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। যার জ্বলন্ত উদাহরণ বাংলাদেশের জনগণের টাকায় স্বপ্নের পদ্মা সেতু তৈরি। শুধু তাই নয় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য এবং জাতীয়করণসহ শিক্ষার সার্বিক উন্নয়নে বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এ সরকারের আমলেই হাজার হাজার প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করা হয়েছে, হাজার হাজার বেসরকারি স্কুল মাদ্রাসা ও কলেজকে এমপিওভুক্ত করা হয়েছে। সরকারি করা হয়েছে শতশত কলেজ। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে দেশের শিক্ষাব্যবস্থাসহ কোনো সেক্টরেই উন্নয়নের ছোঁয়া লাগেনি। তারা সবসময় নিজেদের আখের গুছিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, বিদ্যালয়ের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন, আব্দুস সালাম, নাগদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান হায়াত, চুয়াডাঙ্গা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আশিক ইকবাল স্বপন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুম্মন উজ্জামান, হাবিবুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক রাসেল ও প্রচার প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতিয়ার রহমান, সাবেক সিনিয়র শিক্ষক হাফিজুর রহমান, ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ, আইলহাস মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মানোয়ার হোসেন, হাড়োকান্দি বলেশ্বরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রব্বুল হোসেন, সিনিয়র শিক্ষক আবুল হাশেম, ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আইজুদ্দিন প্রমুখ।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের পর প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ব্যাজ পরিধান করানো হয়। এরপর অতিথিদের আলোচনা ও প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্য শেষে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অর্থায়নে নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাদল। এছাড়া অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যের পরে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More