প্রতীক পেলেন ঝিনাইদহ পৌর নির্বাচনের ৪ মেয়র প্রার্থী

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ পৌর নির্বাচনে প্রতীক পেয়েছেন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করা চার প্রার্থী। বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিলো। কিন্তু কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় শুক্রবার তাদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের আব্দুল খালেক, নারকেলগাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী ওরফে হিজল, মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ওরফে মাসুম এবং হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরাজুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে ঝিনাইদহ পৌর নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। জেলা নির্বাচন কর্মকর্তা আ. ছালেক জানান, ঝিনাইদহ পৌরসভায় মোট ভোটার ৮২ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার ৪২ হাজার ২৪৯ জন। নির্বাচনে ভোট গ্রহণের জন্য ৪৭টি কেন্দ্র ও ২৬৫টি বুথ স্থাপন করা হয়েছে। তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবে।
এদিকে একই দিন ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই ও সুরাট ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। সুরাট ইউনিয়নে চারজন ও পাগলাকানাই ইউনিয়নে দুজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুরাট ইউনিয়নের মোট ভোটার ১১ হাজার ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৫৯১ জন ও নারী ভোটার ৫ হাজার ৪২৪ জন। মোট ভোটকেন্দ্র ১০টি। অন্যদিকে পাগলাকানাই ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ২৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৯৬৬ জন ও নারী ভোটার ৭ হাজার ৩০৪ জন। এই ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ৯টি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More