ফেনসিডিল ও গাঁজাসহ ২ মাদককারবারী আটক

জীবননগর ব্যুরো/দর্শনা অফিস: জীবননগর উপজেলার বেনীপুর ও দর্শনার নিমতলা বিওপির বিজিবি সদস্যরা মাদকবিরোধী অভিযান চালিয়ে ২ মাদক কারবারীকে আটক করেছে। এসময় তাদের নিকট থেকে গাঁজা ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। অভিযানকালে তাদের ৫ সঙ্গী পালিয়ে যেতে সক্ষম হয়। পলাতকসহ আটককৃতদের বিরুদ্ধে মাদকবিরোধী আইনে মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়াও নুতনপাড়া বিওপির বিজিবি সদস্যরা অপর এক অভিযান চালিয়ে ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করে। গতকাল সোমবার বিজিবি এ অভিযান পরিচালনা করে বলে জানা যায়।

মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, বেনীপুর বিওপির হাবিলদার নজরুল ইসলামের নেতৃত্বে রোববার রাতে বিজিবি জওয়ানরা সীমান্তের হরিহরনগরের একটি আম বাগানে অভিযান পরিচালনা করেন। এসময় ২৩ বোতল ফেনসিডিল ও ৪শ’ গ্রাম গাঁজাসহ ওই গ্রামের হাতেম আলী ম-লের ছেলে সাইফুল ইসলামকে (২৭) আটক করে। অভিযানকালে পালিয়ে যাওয়া তার সঙ্গী মাদকব্যবসায়ী হরিহরনগরের রাকিব হোসেন (৩৫), মোহাম্মদ সৈয়দ (৪৫), আরজুল্লাহ ম-ল (২৪) ও পান্নাকে (৪২) আসামি করে জীবননগর থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে। নতুনপাড়া বিওপির বিজিবি সদস্যরা সীমান্তের একটি আমবাগানে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করে। দর্শনা থানাধীন নিমতলা বিওপির হাবিলদার হেলাল উদ্দিনের নেতৃত্বে বিজিবি জওয়ানরা ঈশ^রচন্দ্রপুর গ্রামে অভিযান চালিয়ে ৭২ বোতল ফেনসিডিলসহ ওই গ্রামের মৃত শমশের আলীর ছেলে চিহ্নিত মাদক চোরাকারবারী মগরেব আলীকে (৫২) আটক করে। এসময় তার সঙ্গী একই গ্রামের আরাফাত (৪৫) পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে দর্শনা থানায় মাদকবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে বলে ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক নজরুল ইসলাম খান সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

দর্শনা অফিস জানিয়েছে: দর্শনা নিমতলা বিজিবি সদস্যরা মাদকবিরোধী অভিযান চালিয়ে ফেনসিডিলসহ আটক করেছে ঈশ্বরচন্দ্রপুরের মগরেবকে। আটককৃত মগরেবের বিরুদ্ধে থানায় দায়ের করা হয়েছে মামলা। গত রোববার দুপুর দুটোর দিকে মহেশপুর ৫৮ বিজিবির অধিনস্থ দর্শনা নিমতলা বিজিবি ক্যাম্পের হাবিলদার হেলাল উদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালান দর্শনা ঈশ্বরচন্দ্রপুর মাঠে। বিজিবি সদস্যরা ওই মাঠ থেকে আটক করেছে ঈশ্বরচন্দ্রপুরের শমসের আলীর ছেলে মগরেব আলীকে (৫২)। আটককৃত মগরেবের কাছ থেকে ৭২ বোতল ফেনসিডিল উদ্ধার ও একই মহল্লার হাবিবুর রহমানের ছেলে আরাফাত (৪৫) কৌশলে পালিয়ে যাওয়ার তথ্য দেয়া হয়েছে বিজিবির পক্ষ থেকে। এ ঘটনায় হাবিলদার হেলাল উদ্দিন বাদী হয়ে আটককৃত মগরেব ও পালাতক আসামি করে আরাফাতের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More