বনায়নে জাতীয় পুরস্কারে ভূষিত আদিনা মালিক

জাতীয় বৃক্ষমেলা-২০২২ সমাপনী ও পুরস্কার বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: বনায়নে অসামান্য অবদান রেখে জাতীয়ভাবে পুরস্কৃত হয়েছেন চুয়াডাঙ্গার কৃতিসন্তান ড. এআর মালিকের মেয়ে ন্যাপ এগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আদিনা মালিক। গতকাল রোববার পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. সাহাব উদ্দীন এমপি আনুষ্ঠানিকভাবে আদিনা মালিকের হাতে পুরস্কার সনদ ও ক্রেস্ট তুলে দেন।
জাতীয় বৃক্ষমেলা-২০২২ এর গতকাল আনুষ্ঠানিকভাবে সমাপনী হয়। সমাপনী দিনে বনায়নে জাতীয়ভাবে নির্বাচিতদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। বৃক্ষরোপণে সারাদেশের মধ্যে ‘চ’ বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেন আদিনা মালিক। তিনি ন্যাপ এগ্রো গ্রুপের চেয়ারম্যান ড. এআর মালিকের একমাত্র কন্যা। ড. এ আর মালিক চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ইব্রাহিমপুর গ্রামের কৃতিসন্তান। এ গ্রামেই ৩শ’ বিঘার অধিক জমিতে বনায়ন করা হয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষার্থে বিশেষ অবদান রাখায় জাতীয়ভাবে অংশগ্রহণ করে ‘চ’ বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেন ন্যাপ এগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আদিনা মালিক। গত মাসে ফলাফল প্রকাশ করা হয়। গতকাল আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী সাহাব উদ্দিন এমপি, বিশেষ অতিথি ছিলেন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহম্মেদ, প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী। ঢাকা আগারগাঁও বন ভবন হৈমন্তি মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ সভায় আদিনার সাথে ড. এআর মালিকের প্রতিনিধি রবিউল হোসেন সুকলাল উপস্থিত থেকে এ তথ্য দিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More