বিএডিসির ডিলারের ১০ হাজার টাকা জরিমানা

জীবননগর ব্যুরো: কৃষকের নিকট বিনা রশিদে সরকারি মূল্যের অতিরিক্ত মূল্যে আলু বীজ বিক্রির অপরাধে জীবননগরে বিএডিসির সার ডিলার অনিক ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আরিফুল ইসলাম রাসেল হাসাদাহ বাজারে মোবাইল কোর্ট বসিয়ে অনিক বিশ^াসকে এ টাকা জরিমানা করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, হাসাদাহ ইউনিয়নের জনৈক আলুচাষি আলু বীজ ক্রয় করতে বিএডিসির বীজ ডিলার অনিক ট্রেডার্সে আসেন। ডিলার ওই কৃষকের নিকট সরকারি নির্ধারিত মূল্য প্রতি বস্তা (৪০ কেজি) প্রত্যয়ন আলু বীজ ৮শ টাকার স্থলে ১হাজার ২শ’ টাকা চান। কম নিতে না চাইলে ওই কৃষক বাধ্য হয়ে অতিরিক্ত মূল্যে আলু বীজ খরিদ করেন। এসময় তিনি ক্রয় রশিদ চাইলে ডিলার তা না দিয়ে তার সাথে অসদাচারণ করেন। অতিরিক্ত মূল্যে আলু বীজ খরিদের পর ওই কৃষক মোবাইল ফোনে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ইউএনও আরিফুল ইসলাম রাসেল তড়িৎ পদক্ষেপ গ্রহণ করেন এবং উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার ও থানা পুলিশের একটি টিম সঙ্গে নিয়ে হাসাদাহ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে বিএডিসির সার ডিলারকে এ অর্থদ- প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি ফেসবুকের ‘ইউএনও জীবননগর’র ভেরিফাইড পেজে নিজেই শেয়ার করে উপজেলার কোথাও এ ধরণের কাজের পুনরাবৃত্তি ঘটলে তা উপজেলা প্রশাসনকে দ্রুত জানানোর জন্য বলেছেন।
এ ব্যাপারে অনিক ট্রেডার্সের স্বত্বাধিকারী অনিক বিশ^াস বলেছেন, তিনি দোকানে ছিলেন না, দোকান কর্মচারী আসাদ এমন ঘটনা ঘটিয়েছে। আমি এর কিছুই জানিনে। মোবাইলের মাধ্যমে ঘটনা জানতে পেরেছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More