বিজিবি ৬ ও বিজিবি ৫৮র পৃথক অভিযানে মাদক উদ্ধার : পাচারকারী পাকড়াও

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি ও ঝিনাইদহ মহেশপুরস্থ ৫৮ বিজিবি পৃথক অভিয়ান চালিয়ে সীমান্ত এরাকা থেকে মদ গাঁজা ফেন্সিডিলসহ বিভিন্ন প্রকারের দ্রব্যসামগ্রী উদ্ধার করেছে। আটক করেছে একজন পাচারকারীকে। এছাড়াও দর্শনা থানায় কয়েকজনকে আসামি করে মামলাও রুজু করেছে বিজিবি।
বিজিবি-৬ জানিয়েছে, চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ এর পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসির সার্বিক নির্দেশনায় গত ২ মে থেকে ৮ মে পর্যন্ত অভিযান চালিয়ে ১ হাজার ৮০ বোতল ফেন্সিডিল, ১১ কেজি ৭শ গ্রাম গাঁজা, ৬২ বোতল মদ, ১৬০ কেজি চুল, একটি মোটরসাইকেল, ৬৫ কেজি শ গ্রাম বাংলাদেশী সীসা এবং ৪১৪ টি পালস অক্সিমিটার উদ্ধার করেছে। উদ্ধারকৃত দ্রব্যসামগ্রির সিজার মূল্য ১ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৯শ ৭০ টাকা বলে জানিয়েছে বিজিবি। ব্যাটালিয়ানের অধিনস্ত মুন্সিপুর, সুলতানপুর, দর্শনা, ঠাকুরপুর, ফুলবাড়ী, বড় বলদিয়া এবং বারাদী বিওপির দায়িত্বপ্রাপ্ত বিজিবি সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব দ্রব্যসামগ্রী উদ্ধার করে। উদ্ধারকৃত মালামাল দর্শনা কাস্টমসে জমা দেয়া হয়েছে। দর্শনা থানায় চোরাচালানীর বিরুদ্ধে মামলাও করা হয়েছে। অপরদিকে ঝিনাইদহ মহেশপুর ব্যাটালিয়ান (৫৮ বিজিবি) জানিয়েছে ব্যাটালিয়নের অধিনস্ত যাদবপুর বিওপির হাবিলদার মো. আবুল বাশারের নেতৃত্বে ৪ সদস্যের টহলদল শুক্রবার আটক করে আনোয়ার নামের একজন চোরাকারবারীকে। সে মহেশপুর হাটযাদবপুর বেতবাড়িয়ার মৃত এলাহী বক্স ম-রের ছেলে। তার নিকট থেকে ৯৬ বোতল ভারতীয় ফেন্সিডিল এবং ৯শ ৫০ গ্রাম ভারতীয় গাঁজা উদ্ধার করা হয়। বেতবাড়িয়া মাঠ থেকে তাকে এসব মাদকদ্রব্যসহ আটক করা হয়। পরে তাকে মহেশপুর থানায় মামলাসহ হস্তান্তর করে বিজিবি। একইদিন একই বিজিবি রাজাপুর বিওপির হাবিলদার ফরিদউজ্জামানের নেতৃত্বে একটি টহলদল চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মানিকপুর গ্রামের মাঠ থেকে ৭১ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়। শুক্রবার বিকেলে এ মাদক উদ্ধার করা হলেও পাচারকারীকে আটক করতে পারেনি টহলদর। শনিবার ভোর রাতে ৫৮ বিজিবির শ্রীনাথপুর বিওপির সবেদার হাঠেজ মো. গোলাম মাওলার নেতৃত্বে টহল দল মহেশপুরের শ্রীনাথপুরের বাওড় এলাকা থেকে উদ্ধার করে ৪০ বোতল ফেন্সিডিল। পাচারকারী পালিয়েছে। শুক্রবার দিনগত মধ্যরাতে বিজিবি-৫৮ ব্যাটালিয়ানের শ্রীনাথপুর বিওপির সুবেদার মো. আমজাদ হোসেন মোল্লার নেতৃত্বে একটি টহলদল জীবননগর উপজেলার নবদুর্গাপুর গ্রামের আমবাগানের মধ্যে অভিযান চালিয়ে ১১৯ বোতলি ভারতীয় মদ উদ্ধার করে। পাচারকারী পালিয়েছে। একই বিজিবির খোশালপুর বিওপির নায়েব সুবেদার মো. হাবিবুর রহমানের নেতৃত্বে একটি টহলদল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহেশপুরের খোশালপুর গ্রামের মাঠের মধ্য থেকে ১০৩ বোতল ভারতীয় মদ উদ্ধার করেছে। পরিত্যাক্ত অবস্থায় এ মাদক উদ্ধার করা হয় বলে জানিয়েছে বিজিবি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More