মারা যাওয়া নারীসহ ১০ জনের নমুনায় করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মারা যাওয়া এক নারীসহ ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার ২৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য পাওয়া যায়। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৩৯ জন।
জানা যায়, চুয়াডাঙ্গা শহরতলীর দৌলাতদিয়াড়ের জহুরুল ইসলামের স্ত্রী জহুরা বেগমকে (৬৫) গত ২৩ মে রাতে সদর হাসপাতালে নেন স্বজনরা। তার শরীরে করোনা উপসর্গ শর্দি, জর ও শ্বাসকষ্ট থাকায় কর্তব্যরত চিকিৎসক তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটের ইয়েলো জোনে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। ওই রাতেই তার শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। গতকাল নমুনার ফলাফল পজেটিভ আসে।
গতকাল জেলায় নতুন আক্রান্ত অন্য ১০ জনের মধ্যে সদর উপজেলার তিনজন, দামুড়হুদার ছয়জন ও জীবননগরের একজন রয়েছেন। চুয়াডাঙ্গায় মোট শনাক্তদের মধ্যে সদর উপজেলার ১ হাজার ১৯ জন, আলমডাঙ্গায় ৩৬২ জন, দামুড়হুদায় ৩৪৯ জন ও জীবননগরে ২০৯ জন। গতকাল জেলায় করোনাভাইরাস আক্রান্ত থেকে নতুন কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৬ জন। এর মধ্যে সদর উপজেলার ৯৬৪ জন, আলমডাঙ্গার ৩৩৯ জন, দামুড়হুদায় ৩১১ জন ও জীবননগরে ১৯২ জন সুস্থ হয়েছেন।
গত সোমবার জেলা স্বাস্থবিভাগ করোনা পরীক্ষার জন্য ২৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল ওই নমুনা ও পূর্বের পেন্ডিং একটি নমুনাসহ মোট ২৮টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিস প্রকাশ করে। এর মধ্যে ১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। বাকি ১৮ জনের নমুনার ফলাফল নেগেটিভ আসে। এদিকে, গতকাল জেলা স্বাস্থ্যবিভাগ করোনা পরীক্ষার জন্য আরও ২৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৯ হাজার ৬৮৭টি, প্রাপ্ত ফলাফল ৯ হাজার ৪৬০টি, পজেটিভ ১ হাজার ৯৩৯টি। শেষখবর পাওয়া পর্যন্ত চুয়াডাঙ্গায় ৬৮ জন করোনাক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সদর উপজেলায় অবস্থানকালে আক্রান্ত হয়েছেন ২৬ জন, আলমডাঙ্গায় ৪ জন, দামুড়হুদায় ২৫ জন ও জীবননগরে ১৩ জন। আক্রান্তদের মধ্যে বর্তমানে ৫৫ জন হোম আইসোলেশনে আছেন। এর মধ্যে সদর উপজেলায় ২৩ জন, আলমডাঙ্গায় ৪ জন, দামুড়হুদায় ১৫ জন ও জীবননগরে ১৩ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন সদর উপজেলার দুজন ও দামুড়হুদায় ১০ জনসহ মোট ১২ জন। এছাড়াও উন্নত চিকিৎসার জন্য চুয়াডাঙ্গার বাইরে রয়েছেন আরও একজন। চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৫ জনে। এরমধ্যে সদর উপজেলার ২৫ জন, আলমডাঙ্গায় ১৭ জন, দামুড়হুদায় ১৩ জন ও জীবননগরে ৪ জন। চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ৬ জনের মৃত্যু হয়েছে এ জেলার বাইরে। করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলাবাসীকে আহ্বান জানিয়েছে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More