মেহেরপুরে জসিম নামের এক ব্যক্তির দুই বছর কারাদণ্ড

মেহেরপুর অফিস: ভারতীয় কাপড় রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় জসীমউদ্দীন নামের এক ব্যক্তিকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাকে আরো ৩ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।
গতকাল সোমবার দুপুরে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল-২ আদালতের বিজ্ঞ বিচারক রিপতি কুমার বিশ্বাস ওেই রায় দেন। সাজাপ্রাপ্ত জসিম উদ্দিন মেহেরপুর মুজিবনগর উপজেলার জয়পুর গ্রামের নুহু নবীর ছেলে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গোপনসূত্রে খবর পেয়ে ২০১৪ সালের ২৫ অক্টোবর মেহেরপুর সদর থানার এসআই ফারুক হোসেন শরীফের নেতৃত্বে পুলিশের একটি দল মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের মসজিদের নিকট অভিযান চালান। ওই সময় জসিম উদ্দিন ও হাফিজুর রহমানকে আটক করার পর তাদের বহনকারী আলগামন সহ বেশকিছু ভারতীয় কাপড় চোপড় উদ্ধার করেন। ওই ঘটনায় এসআই ফারুক হোসেন শরীফ বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫ বি (১)(বি) ধারায় মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৭ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।
এতে আসামি জসীম উদ্দীন দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে ২ বছর সশ্রম কারাদ- ও ২ হাজার টাকা জরিমানা করেন।অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দেন। মামলার অপর আসামি হাফিজুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাঁকে বেকসুর খালাসের আদেশ দেন। মামলায় জব্দকৃত কাপড়-রোপড় রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ঘোষণা করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদ এবং আসামি পক্ষে অ্যাড. খন্দকার আব্দুল মতিন কৌশলী ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More