মেহেরপুরে নতুন শনাক্ত ২৯ : করোনায় আরও একজনের মৃত্যু

মেহেরপুর অফিস: মেহেরপুরে করোনা পজেটিভ এক রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন করে আরও ২৯ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় বর্তমানে মোট করোনা ভাইরাস পজেটিভ রোগীর সংখ্য ১৭৩ জন। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৬৬ জন এবং মারা গেছেন ১১ জন। নতুন আক্রান্ত ২৯ জনের মধ্যে রয়েছেন মেহেরপুর সদর উপজেলার ২৪ জন, গাংনী উপজেলার ৩ জন ও মুজিবনগর উপজেলায় দুজন। এছাড়া গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেরপুর শহরের বড়বাজার বাবুল স্টুডিও’র স্বত্বাধিকারী রফিকুল ইসলাম বাবুল (৭০) মারা গেছেন। গতরাত (মঙ্গলবার) ৮টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. নাসিরউদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিসসূত্রে আরও জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে গতরাতে নতুন প্রাপ্ত ৮০ জনের ফলাফল মেহেরপুর পৌঁছে। যার মধ্যে ২৯ জনের দেহে করোনা পজেটিভ হয়। বাকিগুলোর ফলাফল করোনা নেগেটিভ হয়।
এ নিয়ে মেহেরপুর জেলায় ৩ হাজার ২৪৬ জনের দেহের নমুনা পরীক্ষা করা হয়। জেলায় এ পর্যন্ত মোট ৪৫২ জনের দেহে করোনা পজেটিভ হয়। এর মধ্যে ২৬৮ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ১১ জন। বাকি ১৭৩ জন লকডাউনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে সদরে ১১০ জন, গাংনীতে ৪৬ জন এবং মুজিবনগরে ১৭ জন রয়েছেন।
এদিকে মারা যাওয়া রফিকুল ইসলাম বাবুলের পারিবারিকসূত্রে জানা গেছে, গত ৭ আগস্ট মেহেরপুর ২৫০ বেড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রফিকুল ইসলাম বাবুল করোনা পজেটিভ শনাক্ত হন। তার অবস্থার অবনতি হলে ১২ আগস্ট উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর ১২টার দিকে তিনি মারা যান।
পারিবারিকসূত্রে আরও জানা যায়, পরবর্তীতে রাজশাহীতে নমুনা পরীক্ষার পর তিনি করোনা নেগেটিভ হন। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন। গতরাতে চুয়াডাঙ্গা থেকে আগত ইসলামিক ফাউন্ডেশনের নির্ধারিত কর্মীরা মেহেরপুর পৌঁছে পৌর কবরস্থানে তার লাশ দাফন করবেন। তবে করোনা আক্রান্ত সন্দেহে তার দাফন অনুষ্ঠানে সকলকে আমন্ত্রণ করা না হলেও আমরা পারিবারিকভাবে চুয়াডাঙ্গা থেকে আগত ইসলামিক ফাউন্ডেশনের কর্মীদের সাথে থাকবো।
সিভিল সার্জন ডা. মো. নাসিরউদ্দিন জানান, রফিকুল ইসলাম বাবুল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তিনি করোনা ভাইরাসমুক্ত ছিলেন কিনা সে রিপোর্ট রাজশাহী মেডিকেল কলেজ কর্তপক্ষ দেবেন। তবে লাশ মেহেরপুর পৌঁছুলে স্বাস্থ্য বিধি মেনে ইসলামিক ফাউন্ডেশনের নির্ধারিত কর্মীরা তার লাশ দাফন করবেন।
জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শ- ‘সম্প্রতি মেহেরপুরের করোনা পজেটিভ রোগী বৃদ্ধি পাচ্ছে। সবাই সামাজিক দূরত্ব মেনে চলুন। নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়ার অভ্যাস বজায় রাখুন। মাস্ক ব্যবহার করুন, জনসমাগম এড়িয়ে চলুন এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলুন। সতর্ক থাকুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন’।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More