মেহেরপুরে সাক্ষ্য না দেয়ায় পুলিশ কর্মকর্তার বেতন বন্ধের নির্দেশ আদালতের

স্টাফ রিপোর্টার: একটি মামলায় দীর্ঘদিন যাবত তদন্তকারী পুলিশ কর্মকর্তার সাক্ষ্যের জন্য দিন ধার্য থাকলেও সাক্ষ্য না দেয়ায় সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বেতন বন্ধের নির্দেশ প্রদান করেছেন মেহেরপুরের একটি আদালত। গত ২৩ ফেব্রুয়ারি মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ম কোর্টের ম্যাজিস্ট্রেট এসএম শরিয়ত উল্লাহ এই আদেশ প্রদান করেন।
আদালতসূত্রে জানা যায়, ২০১৬ সালে দ-বিধির ৩৮০ এবং ৫১১ ধারায় জনৈক মো. তুষারের বিরুদ্ধে জি.আর ৩৭৭/১৬নং মামলা দায়ের করা হয়। মোট ৯ জন সাক্ষীর মধ্যে তদন্তকারী কর্মকর্তা এসআই কার্তিক চন্দ্র পাল ব্যতীত সকল গুরুত্বপূর্ণ সাক্ষী সাক্ষ্য প্রদান করেছেন। কিন্তু তদন্তকারী কর্মকর্তা সাক্ষ্য প্রদান না করায় মামলাটি নিষ্পত্তি করা যাচ্ছে না। তদন্তকারী কর্মকর্তাকে গত চার বছরে তিন বার সাক্ষীর সমন, ওয়ারেন্ট এবং নয় বার সাক্ষ্য প্রদানের জন্য আদেশের কপি পাঠানো হলেও সে আদালতে সাক্ষ্য দিতে উপস্থিত হয়নি। বিধায় পুরাতন এই মামলাটি নিষ্পত্তি করা যাচ্ছে না। এতে আদালতের গুরুত্বপূর্ণ কর্মঘণ্টা যেমন নষ্ট হচ্ছে; তেমনি মামলার পক্ষগণ হয়রানির শিকার হচ্ছে। পাশাপাশি আর্থিক মানসিক এবং শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সংশ্লিষ্ট পক্ষগণ। এমতাবস্থায় মামলাটি দ্রুত নিষ্পত্তির স্বার্থে অত্র মামলায় সাক্ষ্য প্রদান না করা পর্যন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বেতন বন্ধের নির্দেশ প্রদান করেছেন আদালত। একই সাথে তদন্তকারী পুলিশ কর্মকর্তার ওই কাজ কেন আদালত অবমাননা হিসেবে গণ্য করা হবে না এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করেছেন আদালত।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More