মেহেরপুরে হেরোইন মামলায় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন 

মেহেরপুর অফিস: মেহেরপুরে হেরোইন রাখার অভিযোগ প্রমাণ হওয়ায় কুতুবউদ্দীন নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদ-াদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রিপতী কুমার বিশ্বাস ওই দ-াদেশ দেন। সাজাপ্রাপ্ত কুতুবউদ্দীন  মেহেরপুর সদর উপজেলার গোভিপুর গ্রামের খাদেম আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর সদর থানার তৎকালীন এসআই উত্তম কুমারের নেতৃত্বে গোভিপুর গ্রামের খাদেম আলীর ছেলে কুতুবউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে ৫০ গ্রাম হেরোইন উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়। ওই ঘটনায় এসআই উত্তম কুমার বাদী হয়ে মেহেরপুর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ সালের ১৯ (১) টেবিলের ১(ক) ধারায় একটি মামলা দায়ের করেন। সেশন কেস নং- ৩৭/২০১৩ এবং জি আর কেস নং-৭৪২/১২। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি কুতুবউদ্দীন দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেন এবং অনাদায়ে আরও এক বছরের কারাদ-াদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজী শহীদ এবং আসামি পক্ষে অ্যাড. খন্দকার আব্দুল মতিন কৌশলী ছিলেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More