মেহেরপুরে ৫০ ভূমিহীন পরিবারকে উচ্ছেদ নোটিশ

প্র্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবর ভুক্তভোগীদের আবেদন
মেহেরপুর অফিস: মেহেরপুর শহরের পুলিশ লাইন পাড়ার প্রায় ৫০টি ভূমিহীন পরিবারকে উচ্ছেদের নোটিশের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর প্রত্যাহারের আবেদন করা হয়েছে। উচ্ছেদ নোটিশ দেয়ায় ওই এলাকার ৫০টি ভূমিহীন পরিবারের দুই শতাধিক সদস্য চরম বিপাকে পড়েছে। তাই উচ্ছেদের সিদ্ধান্তটি প্রত্যাহার করার লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার সকালের দিকে ভূমিহীন ওই সব পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর আবেদন জানানো হয়।
ভূমিহীন পরিবারগুলোর স্বাক্ষর সম্বলিত আবেদনটি জেলা প্রশাসকের কাছে প্রদান করা হলে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান গ্রহণ করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন।
ভূমিহীন পরিবারগুলোর আবেদন পত্র হতে জানা যায়, মেহেরপুর পৌর ভূমি অফিসের অধীনে ৬৫ নং বসন্তপুর মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত ৭১,৭২, ৭৩, ৭৪ ও ৭৫ নং দাগের (কাকলিমারি খড়েরমাট সায়ারাত) খাসজমিতে দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর যাবত ভূমিহীন হিসেবে বসবাস করে আসছেন পরিবারগুলো। মেহেরপুর ভূমি অফিসের পক্ষ থেকে গত ৩ দিন আগে সেখানে হঠাৎ করে ৭ দিনের মধ্যে উচ্ছেদ করার জন্য সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে। ওই এলাকায় সাইন বোর্ড লাগানোর পর থেকেই ওই এলাকার অর্ধশত পরিবারের সদস্যদের মধ্যে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে।
এ সব ভূমিহীন পরিবারের সদস্যরা জানান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীনদের প্রতি উদারতা এবং ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন রেখে চলেছেন। ভূমিহীনদের ঘর তৈরি করে দিচ্ছেন। তারই ধারাবাহিকতায় ভূমিহীনরা মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন। কিন্তু পরিতাপের বিষয় দীর্ঘ ৩০ বছর যাবৎ আমরা এইস্থানে কোনরকম মাথাগোঁজার ঠাঁই তৈরি করে বসবাস করে আসছি। ঠিক সেই মুহুর্তে আমাদেরকে উচ্ছেদ করার জন্য সাইনবোর্ড টানানো হয়েছে।
এদিন সকালের দিকে ভূমিহীন ওইসব পরিবারের নারী-পুরুষ, শিশু থেকে শুরু করে সব বয়সী সদস্যরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান নেন এবং তাদের প্রতিনিধিরা জেলা প্রশাসকের কাছে তাদের আবেদন পত্র পৌঁছে দেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More