যশোরে করোনায় মৃত্যু ১০০ পার

যশোর জেলায় করোনায় মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। শুক্রবার জেলায় করোনা আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট মৃত্যুর সখ্যা একশ পার হলো। জেলায় মোট মৃতের সংখ্যা ১০১ জন। এদিকে, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের যশোর জেলায় সর্বোচ্চ ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে।
শুক্রবার জানানো হয়, ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪৭ জনের করোনা শনাক্ত হয়। আর যশোর জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন্ট পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৪ জনের। এই নিয়ে গত এক সপ্তাহে যশোরে এক হাজার ৪৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ২৪ জন।
যশোর সিভিল সার্জন সূত্রে জানা গেছে, যশোরে গত ১২ জুন করোনা আক্রান্ত হন ১৫০ জন। এছাড়া ১৩ জুন আক্রান্ত হন ৯২ জন, মারা যান পাঁচজন, ১৪ জুন আক্রান্ত হন ২৪৯ জন, মারা যান তিনজন, ১৫ জুন আক্রান্ত হন ২৩৫ জন, মারা যান পাঁচজন, ১৬ জুন আক্রান্ত হন ২০৬ জন, মারা যান চারজন এবং ১৭ জুন আক্রান্ত হন ২০৩ জন ও মারা যান তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ২৪৪ জন। মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন। যশোর পৌর এলাকা ও আশপাশের চারটি ইউনিয়নে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও অধিকাংশ ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। প্রশাসন কঠোর অবস্থানে থাকলে সাধারণ মানুষের মধ্যে বিধি-নিষেধ মানার আগ্রহ কম।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান,পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় ভিত্তিক লকডাউন চললেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। করোনা নিয়ন্ত্রণে জনসাধারণের স্বাস্থ্য বিধি মানার কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More