রাস্তায় ঘুরে ঘুরে মাইকিং করছেন এমদাদ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় নিজ গ্রামের রাস্তায় রাস্তায় ঘুরে করোনা সচেতনতায় মাইকিং করছেন সমাজকর্মী কাজী এমদাদ। গ্রামের মানুষকে করোনা থেকে সচেতন করতে স্বেচ্ছাশ্রমে এ প্রচার চালাচ্ছেন তিনি। বুধবার সারাদিন ইজিবাইকে মাইক বেঁধে এ প্রচার-প্রচারণার কাজ করেন তিনি। তার এমন মহৎ ব্যতিক্রমী কর্মকাণ্ড এলাকায় বেশ আলোচিত হয়েছে।
উপজেলার কোলা ইউনিয়নের দৌলতপুর গ্রামের মৃত কাজী ওয়াহেদ বিশ্বাসের ছেলে কাজী এমদাদ নিজ এলাকায় একজন ভাল মনের মানুষ হিসেবে পরিচিত। এর আগে তিনি বিভিন্ন সময়ে গ্রামের মানুষের জন্য ফ্রি নাইট স্কুল চালু, বৃক্ষরোপণ ও পাখির জন্য গাছে গাছে বাসা তৈরিসহ নানারকম সেবামূলক কাজ করেছেন।
সমাজকর্মী কাজী এমদাদ জানান, জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে। কিন্তু গ্রামাঞ্চলের মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে এখনও রয়েছে বেশ অনীহা। তাই গ্রামের মানুষকে সচেতন করতে ‘যেতে হবে বহুদূর’ স্লোগানে নিজেই প্রচার মাইক নিয়ে রাস্তায় নামেন তিনি। গ্রামকে করোনাভাইরাস মুক্ত করতে এবং গ্রামের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতেই তার এ চেষ্টা। তিনি আরও জানান, গ্রামের মানুষের কথা ভেবে কোনো পারিশ্রমিক ছাড়াই সারা দিন রাস্তায় মাইকিং করছেন তিনি। তবে এ প্রচারণায় ইজিবাইক ও মাইকের ভাড়া বহন করবেন ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন।
এ বিষয়ে চেয়ারম্যান আইয়ুব হোসেন বলেন, কাজী এমদাদ একজন সাদা মনের মানুষ। সমাজের সব সেবামূলক কাজেই সে এগিয়ে আসে। এখন করোনা মহামারি রোধে সে এগিয়ে এসে স্বেচ্ছাশ্রমে কাজ করছেন। চেয়ারম্যান বলেন, কাজী এমদাদ তার ইউনিয়নের নিরক্ষর মানুষকে শিক্ষার আলো দিতে নাইট স্কুল চালাচ্ছেন। এ ছাড়া বিনামূল্যে বৃক্ষরোপণ, মাঠের ইঁদুর নিধন ও গাছে গাছে পাখির জন্য বাসা তৈরি করে দেওয়াসহ নানান সেবামূলক কাজ করেন তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More