রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ভোট আজ  : ভোটারদের জাতীয় পরিচয়পত্র সাথে আনার নিদের্শনা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ভোট আজ। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সংগঠনের কার্যালয়ে গোপন ব্যালটে ভোট গ্রহণ করা হবে। ভোটারদের ভোটাধিকার প্রয়োগের জন্য প্রত্যেকের জাতীয় পরিচয়পত্র সাথে আনার জন্য নিদের্শনা দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)। যার ভোট তিনিই যাতে দিতে পারেন তা নিশ্চিত করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত থাকবেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৪শ ৬৯ জন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বিজ্ঞ পিপি অ্যাড. বেলাল হোসেন হোসেন। তিনি গত ৩১ অক্টোবর নির্বাচনী তফশিল ঘোষণা করেন। ভাইস চেয়ারম্যান ১টি পদে দুজন, সেক্রেটারি ১টি পদে দুজন, ৫টি সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষে সকলের সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কমিশনার। অপরদিকে জানা গেছে, আবেদনের প্রেক্ষিতে ভোটারদের জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে ভোটাধিকার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করার লক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক নিদের্শনা দিয়েছেন। নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, ভাইস চেয়ারম্যান পদে অ্যাড. মোল্লা আব্দুল রশিদ ও অ্যাড. সোহরাব হোসেন, সেক্রেটারি পদে শহীদুল ইসলাম সাহান ও সোহেল আকরাম। কার্যকরী সদস্য পদে অ্যাড. রফিকুল ইসলাম, মাহাবুল ইসলাম সেলিম, অ্যাড. শফিকুল ইসলাম শফি, অ্যাড. এমএম শাহাজহান মুকুল, আসাদুজ্জামান কবীর, খলিলুর রহমান, হাফিজুর রহমান হাপু, মতিয়ার রহমান, ফিরোজ আল মাসুম ও হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি।
নির্বাচিত ২০২১-২০২৩ মেয়াদের কমিটির এ নির্বাচনে নিজেদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানানোন হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন এক বিবৃতিতে রেডক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের বার্ষিক সাধারণসভা ও ত্রি-বাষিক নির্বাচন সফল করার আহ্বান জানিয়ে বলেছেন, বিগত ৩০ বছরে ৩ বার সিলেকশনের মাধ্যমে কমিটি গঠন করা হয়। ২০১৭ সালে জেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করি। নীতিমালা অনুযায়ী ভোটারদের দ্বারা স্বচ্ছ সুন্দর ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্নও করি ওই সময়। তারই ধারাবাহিকতায় এবারও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকল ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে যোগ্য নেতৃত্ব নিবার্চিত করুক এটাই আমার প্রত্যাশা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More