সরকারের পদত্যাগ ও সংসদ বাতিলসহ ১০ দফা দাবি

চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বাতিলসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরেও জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে। কিন্তু কাজ করে উল্টো। তারা ভিন্নমত সহ্য করতে পারে না। আওয়ামী লীগের ইতিহাস সন্ত্রাসের ইতিহাস। এই সন্ত্রাস করে করেই আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে থাকতে চায়। বক্তারা বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। গণতন্ত্র খর্ব করে নিজেরা ক্ষমতায় টিকে আছে। বর্তমান সরকার দেশকে একটি দানব রাষ্ট্রে পরিণত করেছে। গত ১৫ বছর ধরে ধীরে ধীরে বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। বক্তারা আরও বলেন, আমাদের আন্দোলন হবে, সরকার পতনের আন্দোলন। কিন্তু দিনক্ষণ এখন বলবো না। আজকে জনগণের ভোটের অধিকার নেই। আমাদের ১০ দফা ও ২৭ দফা দাবি-এটা জনগণের দাবি। বিএনপি জনগণের জন্য রাজনীতি করে।

চুয়াডাঙ্গায় গতকাল বুধবার বেলা ৩টায় সাহিত্য পরিষদ চত্বরে জেলা বিএনপির আয়োজনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সদস্য ও জেলা মহিলাদলের সভানেত্রী রউফুন নাহার রিনার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনা। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির কমিটির সদস্য ও সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম নজু, জেলা বিএনপির সদস্য ও সদর পৌর বিএনপির সভাপতি মো. সিরাজুল ইসলাম মনি। জেলা বিএনপির সদস্য আবু বকর সিদ্দিক আবুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জেলা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপটন, আলমডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ওল্টু, জেলা বিএনপির সদস্য নূরনবী সামদানী, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুল হক পল্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশীদ ঝন্টু, জেলা জাসাসের সাধারণ সম্পাদক মো. সেলিমুল হাবিব সেলিম, বিক্ষোভ সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জেলা ওলামাদলের সদস্য সচিব মওলনা আনোয়ার হোসেন, বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা, থানা, পৌর ও ইউনিয়নের বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মেহেরপুর অফিস জানিয়েছে, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও রাজবন্দীদের মুক্তি, বিদ্যুৎ গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে সমাবেশ করেছে মেহেরপুর জেলা বিএনপি। গতকাল বুধবার বিকেলে মেহেরপুর শহরের কাথুলী বাসস্ট্যান্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের সভাপতিত্বে মেহেরপুর পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমান, মেহেরপুর সদর উপজেলা বিএনপির সভাপতি মারুফ আহমেদ বিজন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মুজিবনগর উপজেলা বিএনপি’র সভাপতি আমিরুল ইসলাম, মেহেরপুর জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজমল হোসেন মিন্টু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রাকিব জাভেদ প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More